‘যৌতুক চাইছেন’ স্ত্রী; স্বামী মামলা করার পর স্ত্রীকে ডেকেছে আদালত

মামলাটিতে অভিযোগ করা হয়েছে, স্ত্রী দুবাই যেতে ওই ব্যক্তির কাছে তিন লাখ টাকা যৌতুক চেয়েছিলেন।

বরিশাল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 March 2024, 05:58 AM
Updated : 28 March 2024, 05:58 AM

স্বামীর করা যৌতুকের মামলায় এক নারীকে আদালতে হাজির হতে সমন পাঠিয়েছে বরিশালের একটি আদালত। মামলাটিতে অভিযোগ করা হয়েছে, স্ত্রী দুবাই যেতে ওই ব্যক্তির কাছে ৩ লাখ টাকা যৌতুক চেয়েছিলেন।

সোমবার বরিশালের বিচারিক হাকিম রেনেঁসা খান এই সমন জারির নির্দেশ দেন বলে আদালতকর্মী আতিকুর রহমান জানিয়েছেন।

সমন পাওয়া মোসা. ইয়াছমিন (৩০) বরিশালের হিজলার বাউশিয়া গ্রামের আলমগীর রাঢ়ীর কন্যা। মামলার বাদী রুবেল বেপারী (৩৬) একই এলাকার বাসিন্দা হালান বেপারীর ছেলে।

মামলার বরাতে আতিকুর বলেন, ২০১০ সালের ২৬ এপ্রিল রুবেল ও ইয়াছমিনের বিয়ে হয়। তাদের দুই মেয়ে রয়েছে। গৃহকর্মীর কাজ নিয়ে ইয়াছমিন কয়েক বছর ওমানে ছিলেন। চলতি বছরের ১৬ এপ্রিল তিনি দেশে ফেরেন। দেশে এসে আবার কাজের জন্য দুবাই যেতে ইয়াছমিন তার স্বামী রুবেল বেপারীর কাছে ৩ লাখ টাকা যৌতুক দাবি করেন। টাকা দিতে অস্বীকৃতি জানালে ঝগড়া করে দুই সন্তানকে নিয়ে তিনি বাবার বাড়ি চলে যান।

এ ঘটনায় ১ জুন বরিশাল বিচারিক হাকিম আদালতে স্ত্রীর বিরুদ্ধে নালিশি মামলা করেন রুবেল। বিচারক রেঁনেসা খান অভিযোগ তদন্ত করে প্রতিবেদন জমা দিতে হিজলা থানাকে নির্দেশ দেন।

হিজলা থানার এসআই ইদ্রিস আলী হাওলাদার অভিযোগ তদন্ত করে সত্যতা পেয়ে ২৮ অগাস্ট ইয়াছিনের বিরুদ্ধে যৌতুক নিরোধ আইনে আদালতে অভিযোগপত্র জমা দেন।

বিচারক প্রতিবেদন গ্রহণ করে ইয়াছমিনকে আদালতে উপস্থিত হওয়ার জন্য সমন জারি করেন।

[প্রতিবেদনটি প্রথম প্রকাশিত হয়েছিল ২৬ সেপ্টেম্বর ২০২৩ তারিখে: ফেইসবুক লিংক]