লক্ষ্মীপুরের আওয়ামী লীগ নেতা তাহেরের দাফন সম্পন্ন

লক্ষ্মীপুর আদর্শ সামাদ সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে তার নামাজে জানাজা হয়।

লক্ষ্মীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 March 2023, 02:45 PM
Updated : 19 March 2023, 02:45 PM

লক্ষ্মীপুর পৌরসভার সাবেক মেয়র আওয়ামী লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা আবু তাহেরের দাফন সম্পন্ন হয়েছে।

রোববার দুপুরে জেলা শহরের মহিউস সুন্নাহ জালালিয়া মাদ্রাসার সামনের কবরস্থানে তাকে দাফন করা হয়।

এর আগে বেলা সাড়ে ১১টার দিকে লক্ষ্মীপুর আদর্শ সামাদ সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে নামাজের জানাজা হয়।

হাজারো মানুষের উপস্থিতিতে জানাজায় ইমামতি করেন লক্ষ্মীপুর দায়রা জামে মসজিদের খতিব মাওলানা মহি উদ্দিন।

এ সময় কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ, সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা একেএম শাহজাহান কামাল, জাতীয় সংসদের চিফ হুইফ আবু সাইদ মোহাম্মদ স্বপন, দলের জেলা সাধারণ সম্পাদক সংসদ সদস্য নুর উদ্দিন চৌধুরী নয়ন, কেন্দ্রীয় যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল ইসলাম খান নিখিল, প্রেসিডিয়াম সদস্য হাবিবুর রহমান বাবু, পরিবেশ বিষয়ক সম্পাদক শামছুল ইসলাম পাটোয়ারীসহ দলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এর আগে বীর মুক্তিযোদ্ধা আবু তাহেরকে গার্ড অব অনার প্রদান করেন লক্ষ্মীপুর জেলা প্রশাসক মো. আনোয়ার হোছাইন আকন্দ ও পুলিশ সুপার মো. মাহফুজ্জামান আশরাফ।

আবু তাহের দীর্ঘদিন ধরে ডায়াবেটিস, ফুসফুস ও কিডনি রোগে ভুগে গত শনিবার দুপুর ১টা ৫০ মিনিটে জেলা শহরে নিজ বাসভবনে মারা যান। তার বয়স ছিলো ৭৫ বছর। তিনি স্ত্রী, তিন ছেলে, দুই মেয়ে এবং রাজনৈতিক সহকর্মীসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

আবু তাহের ভারতের রাজনগর ক্যাম্পে প্রশিক্ষণ শেষে মুক্তিযুদ্ধে সক্রিয়ভাবে অংশ নেন। পরে আটিলারি গ্রুপ কমান্ডার হিসেবে মুহুরী নদী, কোম্পানীগঞ্জ, রামগঞ্জ, লক্ষ্মীপুর ও রায়পুরে মুক্তিযুদ্ধের সংগঠক হিসেবে নেতৃত্ব দেন।

তিনি ১৯৯৮ সালে লক্ষ্মীপুর পৌর চেয়ারম্যান ও ২০১১ থেকে ২০২২ সাল পর্যন্ত একই পৌরসভার মেয়রের দায়িত্ব পালন করেন।

তিনি ছাত্রলীগ, যুবলীগ ও আওয়ামী লীগের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে থেকে দলের নেতৃত্ব দেন। ১৯৯৩ থেকে ২০০৩ সাল পর্যন্ত জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন।