কক্সবাজারে ছাগলে বাদাম গাছ খাওয়া নিয়ে সংঘর্ষে নারী নিহত

শালিস বৈঠকে মিমাংসা হলে উভয় পক্ষের লোকজন বাড়িতে ফেরার পর কুলছুমার সঙ্গে জকরিয়ার স্ত্রীর ফের তর্কাতর্কির ঘটনা ঘটে।

কক্সবাজার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 March 2023, 05:16 AM
Updated : 4 March 2023, 05:16 AM

কক্সবাজারের চকরিয়ায় উপজেলায় একটি ছাগল ক্ষেতের বাদাম গাছ খেয়ে ফেলার জেরে দুই পরিবারের লোকজনের মধ্যে সংঘর্ষে এক নারী নিহত হয়েছেন। আহত হয়েছেন আটজন। 

শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭ টায় উপজেলার সুরাজপুর-মানিকপুর ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের পাহাড়তলী এলাকায় এ ঘটনা ঘটেছে বলে জানান চকরিয়া থানার ওসি চন্দন কুমার চক্রবর্তী। 

নিহত কুলছুমা বেগম (৪০) ওই এলাকার নূর মোহাম্মদের স্ত্রী। 

স্থানীয় ইউপি চেয়ারম্যান আজিমুল হক আজিম বলেন, বিকালে মো. জকরিয়ার একটি ছাগল প্রতিবেশী নূর মোহাম্মদের ক্ষেতের বেশকিছু বাদাম গাছ খেয়ে ফেলে। এতে ক্ষিপ্ত হয়ে নূর মোহাম্মদের স্ত্রী কুলছুমা ছাগলটি বেঁধে রাখেন। জকরিয়ার স্ত্রী ছাগলটি ফেরত চাইলেও তিনি দেননি। 

এ নিয়ে সন্ধ্যায় স্থানীয় ইউপি সদস্য উভয়পক্ষের লোকজন নিয়ে শালিসের মাধ্যমে বিরোধ মিমাংসা করেন। এবং ছাগলটিও ফেরত দেওয়া হয়। শালিসের পর উভয় পক্ষের লোকজন বাড়িতে ফিরে যায়। 

“বাড়ি ফিরে এই ঘটনার জেরে কুলছুমার সঙ্গে জকরিয়ার স্ত্রীর মধ্যে ফের তর্কাতর্কির ঘটনা ঘটে। এক পর্যায়ে দুই পরিবারের পুরুষ সদস্যরাসহ সংঘর্ষে জড়িয়ে পড়ে।”

এতে ধারালো অস্ত্র ও লাঠিসোটার আঘাতে উভয়পক্ষের অন্তত ৯জন আহত হয়। তাদের উদ্ধার করে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে স্থানীয়রা। 

স্থানীয় এই জনপ্রতিনিধি আরও বলেন, “স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক গুরুতর আহত পাঁচ জনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। সেখানে নেওয়ার পথে কুলছুমা বেগমের মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন স্বজনরা।" 

ওসি চন্দন কুমার জানান, নিহত লাশ চকরিয়া পৌঁছার পর ময়নাতদন্তের জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হবে।