‘অবৈধভাবে’ বালু উত্তোলনে মানিকগঞ্জে ১১ জনের নামে মামলা

‘অবৈধভাবে’ বালু উত্তোলনের সময় আনুমানিক তিন কোটি ৬০ লাখ টাকা মূল্যের তিনটি ড্রেজারসহ সাতজনকে আটক করা হয়।

মানিকগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Jan 2023, 10:31 AM
Updated : 27 Jan 2023, 10:31 AM

মানিকগঞ্জের হরিরামপুর উপজেলায় পদ্মা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের অভিযোগে ১১ জনের বিরুদ্ধে মামলা করেছে পুলিশ। 

উপজেলার ধুলশুড়া ঘাটের কাছে পদ্মা নদীতে অভিযান চালিয়ে তিনটি ড্রেজার আটকের পর বৃহস্পতিবার রাতে তাদের বিরুদ্ধে মামলা করা হয়েছে বলে হরিরামপুর থানা ওসি সৈয়দ মিজানুর ইসলাম জানিয়েছেন। 

জেলা পুলিশের গোয়েন্দা বিভাগের ইনচার্জ মোহাম্মদ মোশাররফ হোসেন জানান,   নদী ভাঙন রোধ ও নদীর পরিবেশ রক্ষায় বুধবার রাত সাড়ে ১১টার দিকে ধুলশুড়া এলাকায় বিশেষ অভিযান চালানো হয়। 

“অভিযানে ঘাটের ৫০০ গজ পশ্চিমে পদ্মা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের সময় আনুমানিক তিন কোটি ৬০ লাখ টাকা মূল্যের তিনটি ড্রেজারসহ সাতজনকে আটক করা হয়।” 

আটকরা হলেন- ভোলার সদর উপজেলার পশ্চিম চরপাতা (পশ্চিম ইলিশা) গ্রামের মো. মনির হোসেন (২৫), গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলার তারাশী (হিরন) গ্রামের মো. আ. সালাম (৫৫), বরিশালের মেহেন্দীগঞ্জ উপজেলার চর দাইয়া গ্রামের মো. সাইফুল ইসলাম (৩২), পিরোজপুরের নেছারাবাদ উপজেলার সোহাগদল গ্রামের মো. ইয়াছিন ওরফে মুন্না (২২), বরিশালের মেহেন্দীগঞ্জ উপজেলার গাগরিয়া গ্রামের মো. জিয়াউর রহমান (৩৫), ভোলার সদর উপজেলার পূর্ব চর নন্দনপুর গ্রামের মো. ইউসুফ (২৪) এবং নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার আলবদী গ্রামের মো. আক্তার কাজী (৩৫)। 

এ ঘটনায় বৃহস্পতিবার রাতে আটক সাত জনসহ ১১ জনের নামে হরিরামপুর থানায় মামলা করা হয়েছে বলে ওসি সৈয়দ মিজানুর ইসলাম জানান।