ফেনীতে মুক্তিপণ আদায় চক্রের ৫ সদস্য গ্রেপ্তার

মুক্তিপণ আদায়ের জন্য চক্রটি সাদা কাগজে স্বাক্ষরও নেয়।

ফেনী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 August 2022, 02:52 PM
Updated : 27 August 2022, 02:52 PM

ফেনীতে অপহরণ করে মুক্তিপণ আদায়কারী চক্রের পাঁচ সদস্যকে গ্রেপ্তার করে জেলহাজতে পাঠানো হয়েছে।

মামলার পর শনিবার দুপুরে তাদের আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয় বলে ফেনী থানার ওসি মো. নিজাম উদ্দিন জানান।

গ্রেপ্তারকৃতরা হলেন সদর থানার শর্শদী ইউনিয়নের দেবীপুর এলাকার শাহাবুদ্দিনের ছেলে ইমতিয়াজ উদ্দিন তোফায়েল (৩৪), আবুল হোসেনের ছেলে আনোয়ার হোসেন (২৫), আবদুল হালিমের ছেলে আব্দুল্লাহ আল মামুন (২৬), হারুন মিয়ার ছেলে জাহিদ হোসেন (১৫) ও জেলার দাগনভূঁঞার সিলোনিয়া এলাকার মো. কবিরের ছেলে রফিকুল ইসলাম আরিফ (২১)।

র‌্যাব ৭-এর জ্যেষ্ঠ সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আফছার সংবাদ বিজ্ঞপ্তিতে জানান, গত বুধবার সোহাগ মিয়া নামে এক ব্যক্তি ফেনীর মদিনা বাসস্ট্যান্ড থেকে এবাসে করে দৌদ্দগ্রামের উদ্দেশে রওনা হন। কিছুদুর যাওয়ার পর ফেনীর বিসিক রাস্তার মোড়ে তিনজন হাত তুলে বাস থামায়। তারা সোহাগ মিয়াকে বাস থেকে জোর করে নামিয়ে আবুল খায়ের ম্যাচ ফ্যাক্টরি সামনে একটি বাড়ির জিমনেসিয়ামে আটক করে রাখে। তারা তার টাকা ও মোবাইল ফোন, এনআইডি কার্ড, এটিএম কার্ড ছিনিয়ে নেন। তাছাড়া সোহাগ মিয়ার কাছে মুক্তিপণ হিসেবে এক লাখ টাকা দাবি করেন তারা। পরে তার স্ত্রী প্রথমে তাদের জন্য তিন হাজার টাকা পাঠান, পরদিন ২৫ হাজার টাকা ইমতিয়াজকে দেন। আরও ৫০ হাজার টাকা দেওয়ার শর্তে একটি সাদা কাগজে স্বাক্ষর করে সোহাগ মিয়া ছাড়া পাস।

ওই দিনই সোহাগ মিয়া র‌্যাবে অভিযোগ করেন। র‌্যাব সদস্যরা শুক্রবার রাতে অভিযান চালিয়ে ফেনীর বিভিন্ন এলাকা থেকে অপহরণ চক্রের পাঁচ সদস্যকে গ্রেপ্তার করেন।

সোহাগ মিয়া কুমিল্লার নাঙ্গলকোট উপজেলা বাসিন্দা হলেও তিনি দীর্ঘদিন চৌদ্দগ্রামে বসবাস করছেন। তিনি একটি বেসরকারি বিমা কোম্পানিতে চাকরি করেন।

ওসি নিজাম উদ্দিন বলেন, অপহরণ ও মুক্তিপণ আদায়কারী চক্রের সদস্যদের বিরুদ্ধে সোহাগ মিয়া বাদী হয়ে থানায় মামলা করেছেন। সেই মামলায় আসামিদের গ্রেপ্তার দেখিয়ে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।