যাত্রীর ফেলে যাওয়া টাকা ও স্বর্ণালংকার ফিরিয়ে দিলেন রিকশাচালক

রিকশায় ফেলে যাওয়া মানিব্যাগের ১২ হাজার টাকা এবং এক ভরির বেশি ওজনের একটি সোনার চেইন ছিল।

পিরোজপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Feb 2024, 02:30 PM
Updated : 25 Feb 2024, 02:30 PM

পিরোজপুর শহরে ফেলে যাওয়া প্রবাসীর টাকা ও স্বর্ণালংকার ফিরিয়ে দিয়েছেন এক রিকশাচালক।

রোববার বিকেলে শহরের টাউন ক্লাবে কার্যালয়ে ব্যাটারি চালিত রিকশার চালক মো. কাজল শেখ কুড়িয়ে পাওয়া সৌদি আরবের প্রবাসী নুরুল ইসলামের মানিব্যাগের ১২ হাজার টাকা ও এক ভরির বেশি ওজনের একটি সোনার চেইন ফেরত দিয়েছেন।

রিকশা চালক কাজল শেখ বলেন, “শনিবার পুরাতন বাসস্ট্যান্ড থেকে প্রবাসী নুরুল ইসলাম আমার রিকশায় উঠে শহরের বাজারে আসে। পরে তিনি রিকশা থেকে নেমে চলে যাওয়ার পর পাদানিতে মানিব্যাগটি দেখতে পাই। কিন্তু তাকে অনেক খুঁজেরও পাইনি।

“মানিব্যাগের ভেতরে টাকা ও স্বর্ণালংকার দেখতে পাই। পরে মানিব্যাগের ভেতরে কাগজ থেকে মোবাইল নম্বর খুঁজে ফোন দিলে তিনি জিনিসগুলো নিতে আসেন।”

তিনি বলেন, “উপরে আল্লাহ আছে, কারো অজান্তে কোনো অন্যায় করলেও আল্লাহ তা ক্ষমা করবে না। আর মানিব্যাগের জিনিস অন্য মানুষের, তা হারালে সেই ব্যক্তির ক্ষতি হতে পারে মনে করে তাকে খুঁজে তার জিনিস ফেরত দিয়েছি।“

প্রবাসী নুরুল ইসলাম বলেন, “এখনও ভালো ও সৎ মানুষ আছে তার প্রমাণ হচ্ছে কাজল ভাই। হারানো মানিব্যাগ ও এক ভরির বেশি সোনার চেইন ফেরত পেয়ে আমি অনেক খুশি।”

জেলা ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক গোলাম মাওলা নকীব বলেন, মানুষ এখন পথে ১০ টাকা ফেলানো পেলেও ফেরত দিতে চায় না। সেখানে লাখ টাকার স্বর্ণের চেইন ও ম্যানিব্যাগে থাকা ১২ হাজার টাকা ফেরত দিয়ে সততার অন্যান্য দৃষ্টান্ত স্থাপন করেছে রিকশাচালক কালজ শেখ।