‘র‌্যাব পরিচয়ে ছিনতাই’: নারায়ণগঞ্জের ২ ছাত্রলীগ নেতা রিমান্ডে

তাদের বিরুদ্ধে মহাসড়কে গাড়ি থামিয়ে র‌্যাব পরিচয়ে ২৮৩টি মোবাইল ছিনতাইয়ের অভিযোগে মামলা করেন কুমিল্লার এক ব্যবসায়ী।

নারায়ণগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 March 2024, 03:10 AM
Updated : 2 March 2024, 03:10 AM

নারায়ণগঞ্জের য়ে ‘র‌্যাব পরিচয়ে ছিনতাইয়ের’ মামলায় গ্রেপ্তার দুই ছাত্রলীগ নেতাকে রিমান্ডে নিয়েছে পুলিশ।

সোমবার বিকালে পুলিশ ১০ দিনের রিমান্ড আবেদন করলে জ্যেষ্ঠ বিচারিক হাকিম ইমরান মোল্লার আদালত শুনানি শেষে একদিনের রিমান্ড মঞ্জুর করেন বলে জানান আদালত পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান।

রোববার রাত সাড়ে ১২টার দিকে সোনারগাঁ পৌরসভা ছাত্রলীগের সভাপতি (অব্যাহতিপ্রাপ্ত) মাহবুবুর রহমান রবিন (৩৩) এবং সাধারণ সম্পাদক শাহরিয়ার খান ওরফে সাজুকে (৩২) গ্রেপ্তার করে পুলিশ।

ওই রাতেই তাদের বিরুদ্ধে মহাসড়কে গাড়ি থামিয়ে র‌্যাব পরিচয়ে ২৮৩টি মোবাইল ছিনতাইয়ের অভিযোগে মামলা করেন কুমিল্লার ব্যবসায়ী মো. সুমন। মামলার পর উপজেলার খাসনগর এলাকার রয়েল রিসোর্টের সামনে থেকে তাদের গ্রেপ্তার করা হয় বলে জানায় পুলিশ।

২০২১ সালের জুলাইয়ে গার্মেন্টসের মালামাল লুটের ঘটনায় রবিনের বিরুদ্ধে মামলা হলে তাকে ছাত্রলীগের কমিটি থেকে অব্যাহতি দেওয়া হয় বলেও জানান সোনারগাঁ উপজেলা ছাত্রলীগের সভাপতি রাশেদুল ইসলাম রাসেল৷

মোবাইল ছিনতাইয়ের মামলায় বলা হয়, কুমিল্লা সদরে বাদী সুমনের একটি দোকান রয়েছে। তিনি ঢাকাসহ আশেপাশের বিভিন্ন স্থানে মোবাইল বিক্রি করেন। ১৩ সেপ্টেম্বর সকালে ঢাকার দিকে যাওয়ার সময় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সোনারগাঁয়ের মোগরাপাড়া চৌরাস্তায় এলাকায় ‘আইনশৃঙ্খলা বাহিনী পরিচয়ে’ দুই সহযোগীকে নিয়ে সুমনের গাড়ি থামিয়ে ২৮৩টি মোবাইল ছিনতাই করে ছাত্রলীগের এই দুই নেতা।

এই ঘটনার ১২ দিন পর সোনারগাঁ থানায় ছাত্রলীগের দুই নেতাসহ তিনজনের নাম উল্লেখ এবং অজ্ঞাত আরও একজনকে আসামি করে মামলা করেন সুমন।

ছাত্রলীগের এই দুই নেতার বিরুদ্ধে বিভিন্ন থানায় ছিনতাই, চাঁদাবাজি, চুরি ও ভূমিদস্যুতার অভিযোগে একাধিক মামলা রয়েছে। তারা দুজনই এর আগে আইনশৃঙ্খলা বাহিনীর হাতে গ্রেপ্তার হয়েছিলেন।

উপজেলা ছাত্রলীগের সভাপতি রাশেদুল ইসলাম বলেন, “ছিনতাইয়ের মামলায় আমরা তাদের গ্রেপ্তারের খবর শুনেছি। ছাত্রলীগের মতো একটি সংগঠনের সঙ্গে জড়িত থেকে এসব কর্মকাণ্ড করায় আমরা বিব্রত। রবিন ও সাজুর বিরুদ্ধে নানা অপরাধমূলক কর্মকাণ্ডের অভিযোগ আগে থেকেই ছিল। আগেও তারা আইনশৃঙ্খলা বাহিনীর হাতে গ্রেপ্তার হয়েছিলেন।”

“আমরা জেলা ও কেন্দ্রীয় ছাত্রলীগের নেতাদের সঙ্গে যোগাযোগ করেছি। তারা সাংগঠনিক ব্যবস্থা নেবেন”, যোগ করেন এ ছাত্রলীগ নেতা।

[প্রতিবেদনটি প্রথম প্রকাশিত হয়েছিল ২৫ সেপ্টেম্বর ২০২৩ তারিখে: ফেইসবুক লিংক]