ভোলায় বিএনপির সকাল-সন্ধ্যা হরতাল দুপুরেই প্রত্যাহার

জেলা বিএনপি বলছে, সাধারণ মানুষের ‘ভোগান্তির কথা চিন্তা করে’ তাদের এই সিদ্ধান্ত।

ভোলা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 August 2022, 07:09 AM
Updated : 4 August 2022, 07:09 AM

ভোলায় পুলিশের সঙ্গে সংঘর্ষে গুলিবিদ্ধ জেলা ছাত্রদল সভাপতি নূরে আলমের মৃত্যুর ঘটনায় জেলা বিএনপির ডাকা সকাল-সন্ধ্যা হরতাল আধা বেলায় প্রত্যাহার করে নেওয়া হয়েছে।

বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে জেলা বিএনপির কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের ভাইস চেয়ারম্যান অবসরপ্রাপ্ত মেজর হাফিজ উদ্দিন আহমেদ হরতাল প্রত্যাহারের ঘোষণা দেন।

জেলা বিএনপির সভাপতি গোলাম নবী আলমগীর বলেন, সকাল-সন্ধ্যা হরতাল ডাকা হলেও সাধারণ মানুষের ‘ভোগান্তির কথা চিন্তা করে’ দুপুরেই তা প্রত্যাহার করে নিচ্ছেন তারা।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদুসহ কেন্দ্রীয় নেতাদের কয়েকজন উপস্থিত ছিলেন সংবাদ সম্মেলনে।

বিদ্যুতের লোডশেডিং এবং জ্বালানি খাতে ‘অব্যবস্থাপনার’ প্রতিবাদে সারাদেশে বিএনপির কর্মসূচির অংশ হিসেবে গত ৩১ জুলাই ভোলা জেলা সদরেও বিক্ষোভ সমাবেশ ও মিছিলের কর্মসূচি ছিল। সেদিন নেতা-কর্মীরা জেলা কার্যালয়ে সমাবেশ করে মিছিলের প্রস্তুতি নিলে পুলিশের সঙ্গে সংঘাত বাঁধে।

সংঘর্ষের মধ্যে গুলিতে নিহত হন স্বেচ্ছাসেবক দলের আবদুল রহিম। ওই ঘটনায় নূরে আলমের মাথায় গুলি লাগে। ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় বুধবার তার মৃত্যু হলে বৃহস্পতিবার ভোলায় সকাল-সন্ধ্যা হরতাল ডাকে জেলা বিএনপি।