বিএনপির সমাবেশের আগে হবিগঞ্জে বাস ধর্মঘট

শুক্রবার সকাল থেকে জেলা মোটরমালিক গ্রুপের আওতাধীন সকল বাস অনির্দিষ্টকালের জন্য বন্ধ থাকবে।

হবিগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Nov 2022, 10:25 AM
Updated : 17 Nov 2022, 10:25 AM

বাস চলাচলে প্রশাসনের বাধার অভিযোগে হবিগঞ্জে বাস ধর্মঘটের ডাক দিয়েছে জেলা মোটরমালিক গ্রুপ।

বৃহস্পতিবার দুপুরে হবিগঞ্জ মোটরমালিক গ্রুপের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন সংগঠনের নেতৃবৃন্দ। শুক্রবার সকাল থেকে হবিগঞ্জে বাস চলাচল বন্ধ থাকবে।

সংগঠনের সভাপতি ফজলুর রহমান চৌধুরী বলেন, হবিগঞ্জ-নবীগঞ্জ সড়কে বাস চলাচলের ক্ষেত্রে নবীগঞ্জ প্রশাসন বাধা প্রদান করছে। যানজটের অজুহাতে সরকার নির্ধারিত স্থান ছালামতপুরে বাস নিয়ে যেতে দিচ্ছে না। এছাড়া সড়কে অবৈধ যানবাহনের কারণেও বাসগুলো বিভিন্নভাবে হয়রানির শিকার হচ্ছে।

“তাই শুক্রবার সকাল থেকে জেলা মোটরমালিক গ্রুপের আওতাধীন সকল বাস অনির্দিষ্টকালের জন্য বন্ধ থাকবে।”

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, হবিগঞ্জ জেলা মোটরমালিক গ্রুপ একটি অরাজনৈতিক সংগঠন। এই সংগঠনে আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টিসহ বিভিন্ন রাজনৈতিক সংগঠনের নেতারা রয়েছে।

“তবে আমাদের কোনো রাজনৈতিক কর্মসূচি বা কর্মকাণ্ডে নাই। আমরা ব্যবসায়িক কর্মকাণ্ডে রয়েছি।”

নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইমরান শাহারীয়ার বলেন, “শহরে যেন বাস না ঢুকে উপজেলা চেয়ারম্যান এবং পরিবহন নেতাদের মধ্যে বৈঠক হয়েছিল। সেখানে তারা যেন বাস নিয়ে শহরে প্রবেশ না করে এর জন্য অনুরোধ করা হয়। এরপরও বুধবার তারা শহরে বাস নিয়ে ঢোকার চেষ্টা করে।

তিনি বলেন, “এমনিতেই শহরে প্রচুর জ্যাম থাকে। তাই কোনভাবে শহরে বাস ঢুকতে দেওয়া হবে না।’

জেলা বিএপির যুগ্ম আহবাহক জি কে গোউছ বলেন, “সরকার এ ধর্মঘট ডাকিয়েছে, যাতে আমাদের নেতা-কর্মীরা সিলেটের সমাবেশে যেতে না পারে। কিন্তু তারা আজই সমাবেশস্থলে পৌঁছে গেছে। বাস বন্ধ করে আমাদের ঠেকানো যাবে না।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক