‘ভাত খেয়ে ছাত্রলীগ নেতার ৩ লাখ টাকা বকেয়া’: তদন্তে কমিটি

হোটেল ওয়ার্ল্ড বিচ রিসোর্টের ভূ-গর্ভে ভাতের হোটেলের মালিক শাহাব উদ্দিন শুক্রবার সদর থানায় সাত জনের বিরুদ্ধে অভিযোগ করেন।

কক্সবাজার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Feb 2024, 04:10 AM
Updated : 22 Feb 2024, 04:10 AM

কক্সবাজার জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মারুফ আদনানের বিরুদ্ধে হোটেলে ভাত খেয়ে তিন লাখ টাকা বকেয়ার অভিযোগ তদন্তে কমিটি করেছে কেন্দ্র।

হোটেল মালিকের মামলা দায়েরের পর সংবাদমাধ্যমে প্রতিবেদন প্রকাশিত হলে এ নিয়ে আলোচনা-সমালোচনার মধ্যে ছাত্রলীগ এই কমিটি করে।

সোমবার সকালে ছাত্রলীগের সহসভাপতি ও তদন্ত কমিটির সদস্য খাদিমুল বাশার জয় সাংবাদিকদের এ তথ্য জানান।

কমিটির অন্য সদস্যরা হলেন- সহসভাপতি রবিউল হাসান রানা, উপ-শিক্ষা ও পাঠচক্র বিষয়ক সম্পাদক সাহিদুল ইসলাম শাকিল এবং উপ-আইন বিষয়ক সম্পাদক আহসান হাবিব সজীব।

কক্সবাজার শহরের কলাতলী মোড় সংলগ্ন হোটেল ওয়ার্ল্ড বিচ রিসোর্টের ভূ-গর্ভে ভাতের হোটেলের মালিক শাহাব উদ্দিন শুক্রবার সদর থানায় সাত জনের বিরুদ্ধে দেওয়া এক অভিযোগে বলেন, ছাত্রলীগ নেতা মারুফ আদনান গত সাত মাস ধরে তার হোটেলে নেতাকর্মীদের নিয়ে খাওয়া-দাওয়া করেছেন। তিন লাখ টাকা বিল বকেয়া হয়েছে। টাকা চাইলে হোটেলের কর্মীদের মারধর করা হয়েছে।

ছাত্রলীগের সহসভাপতি খাদিমুল বাশার জয় বলেন, “বিভিন্ন গণমাধ্যমে প্রচারিত খবরের হার্ড ও সফট কপির পাশাপাশি অনলাইন ও অফলাইনে তথ্যাদি সংগ্রহ করা হয়েছে। কেন্দ্রীয় সংসদের সভাপতি ও সাধারণ সম্পাদকের নির্দেশনা মোতাবেক দ্রুত মাঠ পর্যায়ে তদন্ত কাজ শুরু করা হবে। দ্রুতই প্রতিবেদন জমা দেওয়া হবে।”

অভিযোগের বিষয়ে জানতে চাইলে কক্সবাজার সদর মডেল থানার ওসি মো. রকিবুজ্জামান বলেন, “অভিযোগটি সাধারণ ডায়েরি আকারে নথিভুক্ত হয়েছে। পুলিশ তদন্ত চালাচ্ছে। সত্যতা পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।”

যা বলছেন ছাত্রলীগ নেতা

ওয়ার্ল্ড বিচ রিসোর্টের মালিকানা ও ভোগদখল নিয়ে বিরোধের জেরে তার বিরুদ্ধে একটি মহল অপপ্রচার চালাচ্ছে বলে দাবি করেছেন জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মারুফ আদনান।

তিনি বলেন, “যে ভাতের হোটেলের কথা বলা হচ্ছে, সেটির যে পরিবেশ তাতে আমি তো দূরের কথা; কারোর সেখানে ভাত খাওয়ার মত রুচি হওয়ার কথা না। আমি কোনোদিন সেখানে ভাত খেতে যাইনি।”

ছাত্রলীগ নেতা আরও বলেন, “ওয়ার্ল্ড বিচ রিসোর্টের মালিকানা ও ভোগদখল নিয়ে ডেভেলপার কোম্পানি এবং দীর্ঘ মেয়াদের ভাড়াটিয়ার মধ্যে বিরোধ চলছে। আমি পূর্ব পরিচয়ের সূত্র ধরে সেখানকার ভাড়াটিয়ার পক্ষে অবস্থান নেই। এতে প্রতিপক্ষের লোকজন আমার ওপর ক্ষুদ্ধ হয়ে উঠে।

মারুফ আদনান আরও দাবি করেন, “ডেভেলপার কোম্পানির পক্ষ নিয়ে ছাত্রদল ও যুবদলের নেতাকর্মীরা ভাতের হোটেলের মালিক শাহাব উদ্দিনকে দিয়ে থানায় আমার ও সহকর্মীদের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ দিয়েছে।” 

[প্রতিবেদনটি প্রথম প্রকাশিত হয়েছিল ০২ অক্টোবর ২০২৩ তারিখে: ফেইসবুক লিংক]