শিক্ষার্থীদের কাছে পর্নোগ্রাফি বিক্রি, নাটোরে গ্রেপ্তার ৫

এ ঘটনায় লালপুর থানায় পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনে একটি মামলা হয়েছে।

নাটোর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Nov 2022, 07:43 AM
Updated : 27 Nov 2022, 07:43 AM

স্কুল-কলেজের শিক্ষার্থী ও এলাকার যুবকদের কাছে পর্নোগ্রাফি বিক্রি ও সংরক্ষণের অভিযোগে নাটোরের লালপুর থেকে পাঁচ জনকে আটক করেছে র‌্যাব। 

লালপুর উপজেলার বিলমাড়িয়া ও নওপাড়া বাজার এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয় বলে জানিয়েছেন র‌্যাব-৫-এর নাটোর ক্যাম্পের কোম্পানি অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার মো. ফরহাদ হোসেন। 

আটকরা হলেন- উপজেলার নাগশোষা এলাকার শ্রী রাজ কুমার (২৬), মোহরকয়া বাঙ্গাপাড়া এলাকার মো. আয়নাল হক (২৪), নওপাড়া এলাকার মো. রবিউল ইসলাম বাবু (২৬), একই এলাকার দুই সহোদর মো. হাসান (৩২) এবং মো. হুসাইন (২৬)। 

শনিবার বিকেল সাড়ে পাঁচটা থেকে রাত ১২টা পর্যন্ত চলা এই অভিযানে পাঁচটি সিপিইউ, দশটি হার্ডডিস্ক, পাঁচটি মনিটর, চারটি কি-বোর্ড, পাঁচটি মাউস, ১৫টি কম্পিউটার কেবল এবং একটি এসএসডি কার্ড জব্দ করা হয়। 

ফরহাদ হোসেন বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটকরা দীর্ঘদিন ধরে জব্দকৃত আলামতে পর্নোগ্রাফি সংরক্ষণ ও বিক্রয় করতেন বলে স্বীকার করেছেন।

“আটকরা মোবাইলের দোকানে ব্যবসার আড়ালে উঠতি বয়সী যুবক ও শিক্ষার্থীদের মোবাইল ফোন, মেমোরি কার্ড ও পেন ড্রাইভে অবৈধভাবে অর্থের বিনিময়ে পর্নোগ্রাফিক ভিডিও-ছবি সরবরাহ করতেন।

“শিক্ষার্থী ও যুবকরা লুকিয়ে বা পরিবারের অগোচরে সেগুলো দেখতেন। যার ফলে সমাজে খুব খারাপ প্রভাব পড়ার সম্ভাবনা তৈরি হয়।”

এ ঘটনায় লালপুর থানায় পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনে একটি মামলা হয়েছে বলে জানান র‍্যাবের ওই কর্মকর্তা।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক