ফেনীতে সংঘর্ষ: মামলায় যুবদল-ছাত্রদলের আসামি দেড় শতাধিক

তাদের মধ্যে ২৪ জনের নাম উল্লেখ করা হয়েছে।

ফেনী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 August 2022, 12:12 PM
Updated : 13 August 2022, 12:17 PM

ফেনীতে পুলিশ-বিএনপি ও আওয়ামী লীগের ত্রিমুখী সংঘর্ষের ঘটনায় যুবদল-ছাত্রদলের নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা হয়েছে।

ফেনী থানার এসআই সিরাজ মিয়া শুক্রবার মধ্যরাতে মামলাটি করেন বলে ওসি মো. নিজাম উদ্দিন জানান।

শুক্রবার বিকালে ফেনীতে বিএনপির বিক্ষোভ মিছিলকে কেন্দ্র করে ত্রিমুখী সংঘর্ষ হয়। জ্বালানি তেলসহ বিভিন্ন পণ্যের মূল্য বৃদ্ধি, ভোলায় ছাত্রদল সভাপতি নূরে আলম ও স্বেচ্ছাসেবক দলের কর্মী আব্দুর রহিমকে হত্যার প্রতিবাদে বিএনপি ফেনীতে এই বিক্ষোভ মিছিলের আয়োজন করে।

এসআই সিরাজ বলেন, জেলা যুবদলের ভারপ্রাপ্ত সভাপতি বেলাল হোসেন, ছাত্রদল সভাপতি সালাহ উদ্দিন মামুন, সাধারণ সম্পাদক মোরশেদ আলম মিলন, সাংগঠনিক সম্পাদক রিয়াদ, জেলা ছাত্রদলের সাবেক সভাপতি আমান উদ্দিন কায়সার সাব্বির, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি সাইদুর রহমান জুয়েল, ফেনী পৌর ছাত্রদলের সদস্যসচিব ইব্রাহিম হোসেনসহ ২৪ জনের নাম মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে। তাছাড়া ১৫০ থেকে ২০০ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে।

তাদের বিরুদ্ধে অভিযোগ সম্পর্কে ওসি নিজাম বলেন, শুক্রবার বিকেলে ছাত্রদল-যুবদলের দুই থেকে আড়াইশ নেতাকর্মী ছাত্রলীগের মিছিলে হামলা করে। এতে তিন ছাত্রলীগকর্মী আহত হন। একপর্যায়ে ধাওয়া-পাল্টা-ধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপ শুরু হয়। এ সময় ছাত্রদল ও যুবদল নেতা-কর্মীদের ইটপাটকেলে আশপাশের ব্যবসা-প্রতিষ্ঠানের কাঁচ ও সাইনবোর্ড ভেঙে যায়। পুলিশ রাবার বুলেট ও সিসা বুলেটসহ ২৭ রাউন্ড ফাঁকা গুলি নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এ মামলাকে হয়রানিমূলক ও নির্যাতনমূলক বলে দাবি করেছেন জেলা বিএনপির আহ্বায়ক শেখ ফরিদ বাহার ও সদস্য সচিব আলাল উদ্দিন আলাল। তারা এ মামলা অবিলম্বে প্রত্যাহারের দাবি জানিয়েছেন।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক