রাষ্ট্রপতি টুঙ্গিপাড়ায় যাচ্ছেন পদ্মা সেতু হয়ে

রাষ্ট্রপতির সফরের কারণে ৬ ও ৭ অক্টোবর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধে সাধারণের প্রবেশ বন্ধ থাকবে।

গোপালগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Oct 2022, 12:32 PM
Updated : 5 Oct 2022, 12:32 PM

এই প্রথম পদ্মা সেতু হয়ে শুক্রবার রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ টুঙ্গিপাড়া যাচ্ছেন। তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানাবেন।

রাষ্ট্রপতির প্রটোকল অফিসার মো. নবীরুল ইসলাম স্বাক্ষরিত এক বার্তায় গোপালগঞ্জের জেলা প্রশাসক শাহিদা সুলতানাকে এ তথ্য জানানো হয়।

বার্তায় বলা হয়েছে, আগামী ৭ অক্টোবর দুপুর পৌনে ২টায় রাষ্ট্রপতি সড়কপথে বঙ্গভবন থেকে টুঙ্গিপাড়ার উদ্দেশে রওনা হবেন।

বিকাল সোয়া ৪টা তিনি বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধ কমপ্লেক্সে উপস্থিত হবেন; সাড়ে ৪টায় সমাধিসৌধ বেদীতে পুষ্পস্তবক অর্পণ, ফাতেহা পাঠ, বিশেষ মোনাজাত ও পরিদর্শন বইয়ে মন্তব্য লিখে স্বাক্ষর করবেন।

বিকাল পৌনে ৫টায় তিনি চা চক্রে অংশ নেবেন; সোয়া ৫টায় টুঙ্গিপাড়া থেকে কাশিয়ানী উপজেলার মধুমতী (কালনা) সেতুর উদ্দেশে যাত্রা করবেন। রাষ্ট্রপতি সেখানে ওই সেতু ও মধুমতি নদী পরিদর্শন করবেন।

সন্ধ্যা ৬টা ১০ মিনিটে তিনি সেতু থেকে মাদারীপুর জেলার শিবচরের উদ্দেশে যাত্রা করবেন। সেখানে তিনি প্রয়াত ইলিয়াস আহমেদ চৌধুরীর কবর জিয়ারত ও ইলিয়াস আহমেদ চৌধুরী কলেজ মসজিদ দর্শন করবেন।

সন্ধ্যা ৭টা ২০ মিনিটে রাষ্ট্রপতি শিবচর থেকে বঙ্গভবনের উদ্দেশে ফিরতি যাত্রা করবেন।

গোপালগঞ্জের জেলা প্রশাসক শাহিদা সুলতানা বলেন, রাষ্ট্রপতির টুঙ্গিপাড়া ও মধুমতী সেতু সফরকে কেন্দ্র করে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে।

এদিকে, রাষ্ট্রপতির টুঙ্গিপাড়া সফল উপলক্ষে আগামী ৬ ও ৭ অক্টোবর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধ কমপ্লেক্সে সাধারণ দর্শনার্থীদের প্রবেশ বন্ধ থাকবে বলে জেলা তথ্য অফিসার মঈনুল ইসলাম জানিয়েছেন।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক