ইউপি নির্বাচন: ঠাকুরগাঁওয়ে ভোট কেন্দ্রে গুলিতে শিশু নিহত

বাচোর ইউনিয়নের ভাংবাড়ি ভিএফ নিম্ন মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট শেষে এ ঘটনা ঘটে বলে রাণীশংকৈলের ইউএনও জানান।

ঠাকুরগাঁও প্রতিনিধি
Published : 27 July 2022, 02:33 PM
Updated : 27 July 2022, 02:33 PM

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলায় ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোটকেন্দ্রে গুলিতে ছয়মাস বয়সী এক শিশু নিহত হয়েছে।

রাণীশংকৈল উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহেল সুলতান জুলকার নাইন কবির বলেন, বুধবার সন্ধ্যা ৬টার দিকে উপজেলার বাচোর ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের ভাংবাড়ি ভিএফ নিম্নমাধ্যমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে এ ঘটনা ঘটে।

নিহত ছয় মাস বয়সী আশা বাচোর ইউনিয়নের মীরডাঙ্গী গ্রামের মো. বাদশার ছেলে।

ওই ভোট কেন্দ্রের প্রিজাইডিং অফিসার মো. খতিবর রহমান বলেন, সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ শেষ হয়। পরে গণনা শেষে প্রার্থী ও তাদের সমর্থকদের উপস্থিতিতে ফলাফল ঘোষণা করা হয়। এতে ইউপি সদস্য পদে বাবুল হোসেন ৪৯৩ ভোট পেয়ে বিজয়ী হন। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী আজাদ আলী পেয়েছেন ৪৪২ ভোট ও খালেদুর রহমান পেয়েছেন ২৪৩ ভোট।

খতিবর রহমান জানান, ভোটের ফলাফল ঘোষণা করার পর কেন্দ্র থেকে ইভিএম মেশিন ও অন্যান্য মালামাল নিয়ে উপজেলা নির্বাচন অফিসে চলে আসা হয়।

“পরে শুনলাম ভোট কেন্দ্রে নাকি ইউপি সদস্য প্রার্থীদের সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ গুলিও করেছে।”

উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহেল সুলতান জুলকার নাইন কবির বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, নির্বাচনের ফলাফল ঘোষণার পর নির্বাচন সরঞ্জামাদি নিয়ে চলে আসার পর ওই কেন্দ্রে পরাজিত এক ইউপি সদস্যর সমর্থকরা পুলিশের উপর হামলা করে। এ সময় আত্মরক্ষার্থে পুলিশ ৪ রাউন্ড ফাঁকা গুলি ও ২ রাউন্ড টিয়ার সেল নিক্ষেপ করে।

শিশু মারা যাওয়া প্রসঙ্গে সোহেল সুলতান জুলকার নাইন বলেন, “ছয় মাস বয়সী শিশু মারা গেছে এটি নিশ্চিত। তবে শিশুটি পুলিশের গুলিতে মারা গেছে কিনা এটি নিশ্চিত করতে পারছি না।”

এদিকে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

ঠাকুরগাঁওয়ের পুলিশ সুপার মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “ভোট কেন্দ্রে শিশু নিহত হওয়ার খবর পেয়েছি। তবে বিষয়টি নিয়ে সন্দেহ রয়েছে। কারণ শিশুটির মাথা যেভাবে ক্ষত হয়েছে সেটি গুলির আঘাতে ক্ষত হওয়ার মতো মনে হচ্ছে না।”

ময়নাতদন্ত করা ছাড়া নিশ্চিত করে বলা যাচ্ছে না শিশুটি গুলিতে নিহত হয়েছে কিনা, বলেন তিনি।

সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত রাণীশংকৈল উপজেলার হোসেনগাঁও, বাচোঁর ও নন্দুয়ার ইউনিয়ন পরিষদের ভোট কেন্দ্রেগুলোতে শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ শেষ হয়। তিনটি ইউনিয়নে চেয়ারম্যান পদে ১৪ জন, সাধারণ সদস্য পদে ১২৭ জন এবং সংরক্ষিত নারী সদস্য পদে ৪৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। তিন ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ৬১ হাজার ১৪৮। এর মধ্যে পুরুষ ভোটার ৩১ হাজার ৫৩৮ জন এবং নারী ভোটার ২৯ হাজার ৬১০ জন।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক