নাটোরে আওয়ামী লীগের সভায় হট্টগোল

সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম রমজানের মধ্যে উত্তপ্ত বাক্য বিনিময় হয়।

নাটোর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Jan 2023, 06:34 PM
Updated : 25 Jan 2023, 06:34 PM

আওয়ামী লীগের আসন্ন বিভাগীয় সমাবেশের প্রস্তুতি সভায় নাটোরে দুপক্ষের হট্টগোল ও ধস্তাধস্তির ঘটনা ঘটেছে। পরে পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়। 

বুধবার দুপুরে নবাব সিরাজ-উদ-দৌলা সরকারি কলেজ মিলনায়তনে নাটোর-২ আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল এবং সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম রমজানের সমর্থকদের মধ্যে এ ঘটনা ঘটে। 

আওয়ামী লীগের কয়েকজন নেতাকর্মী জানান, নাটোর সদর ও পৌর আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির পরিচিতি ও ২৯শে জানুয়ারি রাজশাহীতে বিভগীয় সমাবেশে যোগদানের প্রস্ততি উপলক্ষে সভায় প্রধান অতিথি ছিলেন শরিফুল ইসলাম রমজান এবং প্রধান বক্তা ছিলেন শফিকুল ইসলাম শিমুল। 

সভায় দুই নেতা উপস্থিত হলে তাদের সমর্থকরা বাকবিতন্ডা ও ধস্তাধস্তিতে জড়িয়ে পড়েন। এ সময় শফিকুল ইসলাম শিমুল ও শরিফুল ইসলাম রমজানের মধ্যে উত্তপ্ত ব্যক্যবিনিময় হয়। 

পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসার পর বিদেশ অবস্থানরত নাটোর জেলা আওয়ামী লীগের সভাপতি ও নাটোর-৪ আসনের সংসদ সদস্য আব্দুল কুদ্দুসের পরামর্শে সভা স্থগিত ঘোষণা দিয়ে সভাস্থল ছেড়ে চলে যান শরিফুল ইসলাম রমজান। 

এ সময় সাবেক ক্রীড়া প্রতিমন্ত্রী আহাদ আলী সরকার, নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরী জলি, সাবেক যুগ্ন সাধারণ সম্পাদক সৈয়দ মোতুর্জা আলী বাবলুসহ দলীয় নেতা কর্মীরা বেরিয়ে যান। 

পরে সংসদ শফিকুল ইসলাম শিমুলের সমর্থকরা সভা চালিয়ে যান। 

এ বিষয়ে জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম রমজান বলেন, “গঠনতন্ত্র না মেনে অসাংগঠনিক, অনিয়মতান্ত্রিকভাবে পৌর ও সদর উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সভা আহবান করা হয়েছে। সভাপতির অনুমোদিত কমিটির বাইরে আজকের সভাটি অনুষ্ঠিত হয়েছে, যেটি বৈধ সভা নয়; যা গঠনতন্ত্রকে লঙ্ঘন করে। 

“আমাদের জেলা আওয়ামী লীগের মাননীয় সভাপতির সাথে মোবাইল কথা বলে তিনি যে সিদ্ধান্ত দিয়েছেন সেটা এই হাউজকে জানিয়েছি, যা এই হাউজ মানতে চায়নি। তাই নিয়ম বর্হিভূত কোনো সভায় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের হিসেবে, নেতৃবৃন্দ হিসেবে আমরা থাকতে পারি না। তাই সভাটি স্থগিত করেছে। তারা যদি সভাটি চালিয়ে যায় সেটা অকার্যকর হবে।” 

নাটোর-২ আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল বলেন, “আমি সাধারণ সম্পাদক থাকাকালে যে ৫টি কমিটি সর্বসম্মতিক্রমে অনুমোদন দেওয়া হয়েছিল তার মধ্যে নাটোর সদর উপজেলা ও পৌর কমিটি সভা আহবান করেছে। সেখানে শরিফুল ইসলাম রমজানকে প্রধান অতিথি এবং আমাকে প্রধান বক্তা রাখা হয়। 

“নাটোরে আমি সবসময় বিএনপি, জামায়ত, সন্ত্রাসের বিরুদ্ধে লড়ি – এটা নাটোরের মানুষ জানে। জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শরীফুল ইসলাম রমজান বিএনপি, জামায়াত, হাইব্রিড নিয়ে সবসময় হট্রগোল করতে চায়।” 

নাটোর সদর থানার ওসি নাসিম আহমেদ বলেন, সভায় দুপক্ষের বাকবিতণ্ডায় উত্তেজনা তৈরি হলে অতিরিক্ত পুলিশ হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক