সুনামগঞ্জে বিএনপির সঙ্গে সংঘর্ষে ৭ পুলিশ আহত, আটক ৩

প্রায় ২০ মিনিট ধরে পুলিশ ও বিএনপির নেতাকর্মীদের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়া চলে।

সুনামগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Nov 2023, 11:04 AM
Updated : 19 Nov 2023, 11:04 AM

বিএনপির ডাকা ৪৮ ঘণ্টার হরতালের প্রথমদিনে সুনামগঞ্জ শহরে পুলিশ ও বিএনপির মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় আহত হয়েছেন পুলিশের সাত সদস্য। আটক করা হয়েছে তিনজনকে।

রোববার বেলা ১১টার দিকে শহরের পুরাতন বাসস্ট্যান্ড এলাকায় এ ঘটনা ঘটে বলে জানিয়েছেন অতিরিক্ত পুলিশ সুপার রাজন কুমার দাস।

দু’পক্ষের সংঘর্ষে আহত হয়েছেন সহকারী পুলিশ সুপার জাহিদ হাসান খান, সদর থানার ওসি ইখতিয়ার উদ্দিনসহ সাত পুলিশ।

এ ঘটনার পর শহরের পুরাতন বাসস্টেশনে বিপুল পুলিশ মোতায়েন করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, হরতাল-অবরোধের সমর্থনে বিএনপি নেতাকর্মীরা জড়ো হয়ে রোববার বেলা ১১টায় শহরের জামতলা, বিআরটিসি কাউন্টার ও রেজিয়া হোটেলের মুখ থেকে মিছিল বের করার চেষ্টা করে।

এ সময় টহল পুলিশের তাদের বাধা দেওয়ার চেষ্টা করে। তখন নেতাকর্মীরা তিনদিক থেকে পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করা শুরু করে। অতর্কিত আক্রমণে দিশেহারা পুলিশও কাঁদুনে গ্যাস নিক্ষেপ করে।

এসময় বিএনপি নেতাকর্মীদের এলাকার বিভিন্ন বাসা বাড়ির ছাদে অবস্থান নিয়েও ইট-পাটকেল নিক্ষেপ করতে দেখা যায়। পথচারীরাও ভয় পেয়ে যান। প্রায় ২০ মিনিট ধরে পুলিশ ও বিএনপির নেতাকর্মীদের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়া চলে।

পরে পুলিশ বিপুল পরিমাণ কাঁদুনে গ্যাস নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে ও বিএনপি নেতাকর্মীদের ছত্রভঙ্গ করে দেয়।

এ ব্যাপারে জেলা বিএনপির সাধারণ সম্পাদক নুরুল ইসলাম নুরুলের মোবাইল ফোনে একাধিকবার ফোন করা হলেও সেটি বন্ধ পাওয়া যায়। এ ছাড়া দায়িত্বশীল নেতাদের মোবাইল বন্ধ থাকায় কারও সঙ্গে কথা বলা সম্ভব হয়নি।

সদর থানার ওসি ইখতিয়ার উদ্দিন জানান, হঠাৎ তিনদিক থেকে টহলরত পুলিশের ওপর হামলা চালানো হয়। পুলিশ ঘটনাস্থল থেকে তিনজনকে আটক করেছে। আহত পুলিশদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

এ সময় কয়টি কাঁদুনে গ্যাস ছোড়া হয়েছে, তা পরে বলতে হবে বলে জানান ওসি।

অতিরিক্ত পুলিশ সুপার রাজন কুমার দাস বলেন, নাশকতা কার্যক্রমে বাধা দেওয়ায় একই সঙ্গে বিভিন্ন দিক থেকে পুলিশের ওপর হামলা হয়েছে। এতে কয়েকজন পুলিশ আহত হয়েছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ টিয়ারশেল নিক্ষেপ করে।