শাবিতে শ্রেণিকক্ষে সহপাঠীকে মারধরের অভিযোগ

প্রক্টর বলেন, “তদন্ত কমিটি গঠন করে বিষয়টি খতিয়ে দেখা হবে। দোষী হলে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে।”

শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 March 2023, 03:01 PM
Updated : 19 March 2023, 03:01 PM

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শ্রেণিকক্ষে ব্যাগের ওপর ধূলাবালি ফেলার জেরে সহপাঠীকে মারধরের অভিযোগ পাওয়া গেছে।

রোববার দুপুরে একটি অভিযোগপত্র পেয়েছেন বলে জানান বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক কামরুজ্জামান চৌধুরী।

মারধরের শিকার জিষ্ণু চক্রবর্তী বাংলা বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী। একই বর্ষের শিক্ষার্থী গুলশান আহমেদের বিরুদ্ধে মারধরের অভিযোগ ওঠেছে।

অভিযোগপত্র থেকে জানা যায়, বৃহস্পতিবার বিকাল ৪টার দিকে ক্লাস-পরীক্ষা শেষে শ্রেণিকক্ষের পিছনের দিকে রাখা ব্যাগ আনতে যান জিষ্ণু চক্রবর্তী। এ সময় তার ব্যাগসহ আরও দুইজনের ব্যাগের ওপর ধূলাবালি পড়ে থাকতে দেখে অন্যান্য সহপাঠীদেরকে জিজ্ঞাস করলে কেউ কিছু বলতে পারেনি। এমন সময় জিষ্ণুকে পেছন থেকে অতর্কিত আক্রমণ করেন মো. গুলশান আহমেদ।

হামলায় আহত হয়ে জিষ্ণু সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিয়েছেন এবং তিনি মানসিকভাবে বিপর্যস্ত জানিয়ে কর্তৃপক্ষের কাছে নিরাপত্তা চেয়েছেন।

জিষ্ণু চক্রবর্তী বলেন, “গুলশান প্রথমে আমার ঘাড়ে চেপে ধরে চোখ থেকে চশমা খুলে ভেঙে ফেলে। তারপর সে এলোপাতাড়ি কিল-ঘুষি দিতে থাকে। আমার ধারণা অনুযায়ী, তার হাতে থাকা কোনো ধাতব বস্তুতে আমার গলার নিচের অংশ কেটে যায়।”

এ ঘটনায় গুলশান আহমেদ অভিযোগ স্বীকার করে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “ব্যাগ নিয়ে জিষ্ণুর সঙ্গে ঝগড়া হয়েছে। ওই সময় রাগের মাথায় এমন ঘটনা ঘটেছে।

“আমি অনুতপ্ত। জিষ্ণুর কাছেও আমি ক্ষমা চাওয়ার জন্য ঘুরছি। তাকে অনেকবার ফোন এবং অন্যান্য সহপাঠীদের মাধ্যমে চেষ্টা করলেও সে যোগাযোগ করতে চাচ্ছে না।”

বিভাগীয় প্রধানের কাছেও শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার আগে শুধরানোর সুযোগ চান বলে জানান গুলশান আহমেদ।

এ ঘটনায় বাংলা বিভাগের প্রধান অধ্যাপক ফারজানা সিদ্দিকার মোবাইলে ফোন দিলে তিনি ব্যস্ত আছেন জানিয়ে সংযোগ কেটে দেন।

প্রক্টর অধ্যাপক কামরুজ্জামান চৌধুরী বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “তদন্ত কমিটি গঠন করে বিষয়টি খতিয়ে দেখা হবে। দোষী হলে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে।”