চাঁপাইনবাবগঞ্জে কেন্দ্রের বাইরে ৪ হাতবোমা বিস্ফোরণ, ভোটগ্রহণ ব্যাহত

এ সময় ভোটারদের মধ্যে আতঙ্ক তৈরি হয়।

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Feb 2023, 09:56 AM
Updated : 1 Feb 2023, 09:56 AM

চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের উপ-নির্বাচনে একটি ভোটকেন্দ্রের বাইরে চারটি হাতবোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে ওই কেন্দ্রে পৌনে এক ঘণ্টা ভোট গ্রহণ বন্ধ ছিল।

বুধবার দুপুরে ভোট চলাকালে সদর উপজেলার রানিহাটি ইউনিয়নের কৃষ্ণগোবিন্দপুর বালিকা উচ্চ বিদ্যালয় ভোটকেন্দ্রে এ ঘটনা ঘটে। এরপর ভোটারদের মধ্যে আতঙ্ক তৈরি হয়।

সদর থানার ওসি এ কে এম আলমগীর জাহান সাংবাদিকদের বলেন, “দুপুর ২টার দিকে ভোটকেন্দ্রের বাইরে চারটি হাতবোমা বিস্ফোরণ ঘটায় দুর্বৃত্তরা। তবে এ ঘটনায় কেউ আহত হয়নি।“

কৃষ্ণগোবিন্দপুর বালিকা উচ্চ বিদ্যালয় ভোটকেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তা সফিকুল আলম সাংবাদিকদের বলেন, “হাতবোমা বিস্ফোরণের ঘটনার পর পৌনে এক ঘণ্টা ভোটগ্রহণ বন্ধ ছিল। বিকাল পৌনে ৩টার দিকে ফের ভোটগ্রহণ শুরু হয়।”

বিকাল সাড়ে ৩টায় প্রিসাইডিং কর্মকর্তা বলেন, এখন ভোটগ্রহণ চলছে। কোনো সমস্যা হচ্ছে না।

প্রত্যক্ষদর্শীরা জানান, ককটেল বিস্ফোরণের সময় কেন্দ্রে আসা ভোটারদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। তখন কেউ কেউ ভয়ে এদিক-সেদিক ছুটে যান। সঙ্গে সঙ্গে পুলিশ ঘটনাস্থলে যায়। কিন্তু বিস্ফোরণের ঘটনার সঙ্গে জড়িত কাউকে পায়নি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। 

সকাল সাড়ে ৮টা থেকে এই আসনে উপ-নির্বাচনের ১৭২টি কেন্দ্রে একযোগে ইভিএমে ভোটগ্রহণ শুরু হয়।  এখানে প্রার্থী হিসেবে আছেন আওয়ামী লীগের মো. আব্দুল ওদুদ, বিএনএফের কামরুজ্জামান খান এবং স্বতন্ত্র প্রার্থী মো. সামিউল হক। এখানে মোট ভোটার ৪ লাখ ১১ হাজার ৪৯৫ জন। 

ভোটগ্রহণ শুরুর পর পরই জেলা শহরের নবাবগঞ্জ আদর্শ উচ্চ বিদ্যালয়ের ২৭ নম্বর কেন্দ্রে আপেল প্রতীকের প্রার্থী সামিউল হল লিটন ও নৌকা প্রতীকের প্রার্থী আব্দুল ওদুদের সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পরে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

এরপর এই কেন্দ্র থেকেই দুপুরে একটি হাতবোমাটি উদ্ধারের কথা জানিয়েছিল পুলিশ।

আরও পড়ুন:

Also Read: চাঁপাইনবাবগঞ্জ-৩: ভোটের শুরুতেই ধাওয়া-পাল্টা ধাওয়া

Also Read: চাঁপাইনবাবগঞ্জ-৩ উপ-নির্বাচন: ভোটকেন্দ্র থেকে হাতবোমা উদ্ধার