বিএনপির গণসমাবেশ: সিলেটে প্রস্তুত হচ্ছে ৭০ ফুটের মঞ্চ

পোস্টার, ব্যানার, ফেস্টুন ও বিলবোর্ডে মোড়ানো মাঠ সংলগ্ন এলাকা।

সিলেট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Nov 2022, 12:19 PM
Updated : 15 Nov 2022, 12:19 PM

সিলেটে বিএনপির বিভাগীয় গণসমাবেশকে সামনে রেখে প্রস্তুত করা হচ্ছে ৭০ ফুট লম্বা ও ৩০ ফুট প্রশস্ত মঞ্চ। আগামী শনিবার নগরীর চৌহাট্টায় সিলেট সরকারি আলিয়া মাদ্রাসা মাঠে এই সমাবেশ হওয়ার কথা রয়েছে।

এই গণসমাবেশকে কেন্দ্র করে সিলেট বিএনপির নেতা-কর্মীদের মধ্যেও বিরাজ করছে উৎসবের আমেজ।

মঙ্গলবার সকালে সরেজমিনে নগরীর চৌহাট্টা এলাকা ঘুরে দেখা গেছে, সরকারি আলিয়া মাদ্রাসা মাঠে সমাবেশের মূল মঞ্চ নির্মাণ কাজ চলছে পুরোদমে। বাঁশ ও কাঠ দিয়ে তৈরি মঞ্চ নির্মাণ প্রায় শেষ পর্যায়ে। মঞ্চ তৈরির কাজ তদারকি করছেন স্থানীয় বিএনপির নেতা-কর্মীরা।

এছাড়া মাঠের চারপাশে দেওয়া হয়েছে বাঁশের বেড়া। পোস্টার, ব্যানার, ফেস্টুন ও বিলবোর্ডে মোড়ানো মাঠ সংলগ্ন এলাকা। সেই সঙ্গে নির্মাণ করা হয়েছে একাধিক তোরণ। সমাবেশের প্রচারে নগরীতে চলছে মাইকিং।

গণসমাবেশে বিপুল মানুষের সমাগম ঘটবে জানিয়ে সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী বলেন, “কোনো বাধা-বিপত্তিতে সিলেটে জনসমাগম ঠেকানো যাবে না। “

সিলেটে বিভাগীয় গণসমাবেশ সফলে ছয়টি কমিটি গঠন করা হয়েছে বলে তিনি জানান।

নিত্যপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদ, লোডশেডিং, দুর্নীতি-দুঃশাসন, লুটপাট, মামলা-হামলা, গুম, হত্যা, ভোটাধিকার পুনঃপ্রতিষ্ঠা এবং দলের চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তিসহ কয়েকটি দাবিতে দশটি সাংগঠনিক বিভাগে গণসমাবেশ করছে বিএনপি।

এর মধ্যে চট্টগ্রাম, ময়মনসিংহ, খুলনা, রংপুর, বরিশাল ও ফরিদপুরে সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। আগামী ১০ ডিসেম্বর ঢাকায় মহাসমাবেশের মধ্যে দিয়ে শেষ হবে তাদের কর্মসূচি।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক