খুলনায় চাঁদাবাজির মামলায় দুই এএসআইয়ের কারাদণ্ড

এ ছাড়া একজন খালাস পেয়েছেন।

খুলনা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Oct 2022, 02:38 PM
Updated : 4 Oct 2022, 02:38 PM

খুলনায় ব্যবসায়ীকে জিম্মি করে চাঁদাবাজির মামলায় দুই পুলিশ কর্মকর্তাকে কারাদণ্ড দেওয়া হয়েছে। একই মামলায় সাজা পেয়েছেন এক নারীও।

খুলনা যুগ্ম মহানগর দায়রা জজ আদালত-২ এর বিচারক এস এম মনিরুজ্জামান সোমবার বিকেলে এই রায় ঘোষণা করেন বলে জানান মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী আল আমিন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- এএসআই সিফাত উল্লাহ (৩০) ও এএসআই মিরান উদ্দিন (৩৮) এবং নগরের নিরালা প্রান্তিকা আবাসিক এলাকার ভাড়াটিয়া ফাতেমা বেগম (৪৪)।

সিফাত খুলনা সদর থানায় এবং মিরান সোনাডাঙ্গা মডেল থানায় কর্মরত ছিলেন। চাঁদাবাজির অভিযোগ ওঠার পর তাদের পুলিশ লাইন্সে প্রত্যাহার করা হয়।

রাষ্ট্রপক্ষের আইনজীবী বলেন, মামলার চার আসামির মধ্যে তিন জনকে এক বছর করে কারাদণ্ডের পাশাপাশি এক হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। জরিমানা অনাদায়ে আরও এক বছর করে কারাদাণ্ডের আদেশ দিয়েছেন বিচারক। রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন। পরে তাদের কারাগারে পাঠানো হয়েছে।

মামলার বরাতে আইনজীবী বলেন, ২০১৯ সালের ২৩ এপ্রিল রাত সাড়ে ৯টায় খুলনা নগরের নিরালা প্রান্তিক আবাসিক এলাকার একটি ভাড়া বাড়িতে এক ব্যবসায়ীকে আটকে রেখে মোটা অঙ্কের চাঁদা দাবি করেন ওই দুই পুলিশ সদস্য। পরে ২৭ হাজার ৫০০ টাকায় তিনি মুক্তি পান।

বিষয়টি ব্যবসায়ী পুলিশকে জানালে সদর থানা পুলিশ ওই রাতেই অভিযান চালিয়ে ফাতেমা বেগমকে গ্রেপ্তার করে। পরে ফাতেমার দেওয়া তথ্যমতে, এএসআই সিফাত ও মিরানকে গ্রেপ্তার করা হয়।

পরবর্তী সময়ে ব্যবসায়ী বাদী হয়ে চার জনের বিরুদ্ধে মামলা করেন। তদন্ত কর্মকর্তা চার জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।