মাদক সেবনের ভিডিও ফাঁস, বহিষ্কার ছাত্রলীগ নেতা

একটি ক্ষেতের মাঝখানে বসে ‘বিশেষ পদ্ধতিতে’ মাদক সেবন করতে দেখা গেছে।

লালমনিরহাট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Feb 2024, 04:02 PM
Updated : 4 Feb 2024, 04:02 PM

লালমনিরহাটের পাটগ্রামে এক ছাত্রলীগ নেতার মাদক সেবনের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ার পর তাকে বহিষ্কার করা হয়েছে।

শনিবার রাতে উপজেলার বাউরা ইউনিয়ন ছাত্রলীগের সহ-সভাপতি মো. মমিনুর পাটোয়ারী ফুয়াদের মাদক সেবনের ভিডিওটি ফাঁস হয়। এ নিয়ে এলাকায় ব্যাপক সমালোচনার সৃষ্টি হয়; বিব্রত অবস্থায় পড়েন স্থানীয় ছাত্রলীগ নেতারা।

রোববার বাউড়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি রুহুল আমিন রাহুল ও সাধারণ সম্পাদক মারুফুল হক স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে ফুয়াদের বহিষ্কারের বিষয়টি জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, এক জরুরি সিদ্ধান্ত মোতাবেক জানানো যাচ্ছে যে, সংগঠনের নীতি-আদর্শ ও শৃঙ্খলা পরিপন্থি কার্যকলাপে জড়িত থাকায় বাউরা ইউনিয়ন শাখা ছাত্রলীগের সহ-সভাপতি মো. ফুয়াদ পাটোয়ারীকে পদ থেকে বহিষ্কার করা হলো। তাকে স্থায়ীভাবে বহিষ্কারের জন্য পাটগ্রাম উপজেলা ছাত্রলীগে সুপারিশ করা হয়েছে।

তিনটি ভিডিও ফুটেজে দেখা গেছে, একটি ক্ষেতের মাঝখানে বসে ‘বিশেষ পদ্ধতিতে’ মাদক সেবন করছে ফুয়াদ।

স্থানীয়রা জানান, ‘মাদকসেবী ও ব্যবসায়ী’ ফুয়াদ এলাকার অনেক চুরির সঙ্গে জড়িত। জানুয়ারি মাসে বাউরা পাবলিক উচ্চ বিদ্যালয়ের শিক্ষক গৌড় চন্দ্র প্রামাণিকের বাড়ি, লিটু সাহার বাড়ি ও আনিছ বসুনিয়ার গোডাউনের মালামাল চুরি করে। ভুবন বিহারি সাহার গোডাউনের তালাও ভাঙে সে। পরে লিটু ফুয়াদের নামে পাটগ্রাম থানায় লিখিত অভিযোগ দিলে পুলিশের চাপে সে চুরির কথা স্বীকার করে।

এ ঘটনায় ক্ষিপ্ত হয়ে গত ২১ জানুয়ারি লালমনিরহাট নির্বাহী ম্যাজিস্ট্রেটের আমলি আদালতে লিটু ও স্থানীয় ইউপি সদস্যসহ ছয়জনের বিরুদ্ধে জমি সংক্রান্ত মামলা দায়ের করে ফুয়াদ। পরে ওই ছয়জনকে কারণ দর্শানোর নোটিশ দেয় আদালত।

বাউরা ইউনিয়নের ব্যবসায়ী লিটু সাহা বলেন, “ফুয়াদ বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান এবং বসতবাড়িতে একের পর এক চুরির ঘটনা ঘটতে থাকে। এতে এলাকাবাসী ঘুমাতে পারে না। এর থেকে আমরা পরিত্রাণ চাই।”

অভিযোগের বিষয়ে জানতে ফুয়াদের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, “ভিডিওটি আমার না। আমাকে কেন বহিষ্কার করা হল তা বলতে পারবো না।”

চুরির ব্যাপারে জানতে চাইলে ফোন কেটে দেন তিনি।

পাটগ্রাম উপজেলা ছাত্রলীগের সভাপতি আল মামুন শুভ বলেন, “আমরা এ ঘটনায় বিব্রত। ইউনিয়ন ছাত্রলীগ তাকে বহিষ্কার করেছে। জেলা কমিটির কাছে চিঠি পাঠিয়েছি। কেন্দ্র থেকে স্থায়ী বহিষ্কারের নির্দেশ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।”