গাজীপুরে দেড় কেজি হেরোইন জব্দ, ট্রাক চালকসহ গ্রেপ্তার ২

পুলিশ জানায়, জব্দ হওয়া ১ কেজি ৪৫৬ গ্রাম হেরোইনের বাজার মূল্য প্রায় দেড় কোটি টাকা।

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 March 2024, 11:40 AM
Updated : 17 March 2024, 11:40 AM

গাজীপুর মহানগরীতে অভিযান চালিয়ে প্রায় দেড় কেজি হেরোইনসহ দুইজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

রোববার দুপুরে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান গাজীপুর মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপপুলিশ কমিশনার অপরাধ (উত্তর) মো. খাইরুল আলম।

গ্রেপ্তাররা হলেন- চাঁপাইনবাবগঞ্জের সদর উপজেলার বালুগ্রাম এলাকার ট্রাক চালক মো. ফাহাদ হোসেন (২৭) ও একই এলাকার তার সহযোগী মো. সাফাত হোসেন (২০)। ঘটনার সঙ্গে জড়িত আনোয়ার ও মান্নান পলাতক।

উপপুলিশ কমিশনার খাইরুল বলেন, গোপন খবরের ভিত্তিতে সদর থানার পুলিশ শনিবার বিকেলে নগরীর ঢাকা-জয়দেবপুর সড়কের ধান গবেষণা ইনস্টিটিউটের সামনে সন্দেহভাজন একটি ট্রাক থামায়।

তিনি বলেন, এ সময় ট্রাকের চালক পুলিশকে জানান ট্রাকটি চাঁপাইনবাবগঞ্জ থেকে কাঠের ট্রিপ নিয়ে মিরপুর ভাসানটেক এলাকায় নামিয়ে সদর থানা এলাকা হয়ে চৌরাস্তার দিকে যাচ্ছিল। কিন্তু তাদের কথা, আচরণ ও গতিবিধি সন্দেহজনক হলে ওই দুইজনকে গ্রেপ্তার করে ট্রাকে তল্লাশি চালানো হয়।

“এ সময় ট্রাকের চালকের সিটের পেছনে ব্যাক সিটের নিচে বিশেষ কায়দায় রক্ষিত ব্যাগের ভেতর থেকে হেরোইন ভরা ১৪টি পলিথিন প্যাকেটে উদ্ধার করা হয়। যেখানে প্রতিটি প্যাকেটে ১০৪ গ্রাম করে ১ কেজি ৪৫৬ গ্রাম হেরোইন উদ্ধার করা হয়। যার মূল্য প্রায় দেড় কোটি টাকা।”

খাইরুল আলম বলেন, এ ঘটনায় ব্যবহৃত গাড়িটিও জব্দ করা হয়েছে। গ্রেপ্তাররা জানান চাঁপাইনবাবগঞ্জ সীমান্তবর্তী এলাকা থেকে অজ্ঞাত ব্যক্তি হেরোইনগুলো সংগ্রহ করে গাজীপুরে অজ্ঞাত ব্যক্তির কাছে বিক্রয়ের উদ্দেশ্যে ট্রাকে নিয়ে আসছিল।

এ ঘটনায় জড়িত অন্যান্যদের গ্রেপ্তার অভিযান অব্যাহত আছে। এই ঘটনায় আসামিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান তিনি।