ফেনীতে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি ১৬ বছর পর গ্রেপ্তার

২০০৭ সালে মামলার পর থেকে তিনি পলাতক ছিলেন।

নাজমুল হক শামীমফেনী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Feb 2023, 04:20 AM
Updated : 20 Feb 2023, 04:20 AM

ফেনীর সোনাগাজী উপজেলায় দলবেঁধে ধর্ষণ মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক এক আসামিকে ১৬ বছর পর গ্রেপ্তার করেছে পুলিশ।

উপজেলার সোনাপুর গ্রাম থেকে রোবাবার আসামিকে গ্রেপ্তারের পর আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয় বলে সোনাগাজী মডেল থানার ওসি মুহাম্মদ খালেদ হোসেন দাইয়্যান জানান।

সোনাগাজীর আমিরাবাদ ইউনিয়নের চরসোনাপুর গ্রামের বজলুর রহমান ভূঞার ছেলে গ্রেপ্তার ৩৮ বছর বয়সী মো. পারভেজ ২০০৭ সালে মামলা দায়েরের পর থেকেই পলাতক ছিলেন।

মামলার বরাতে ওসি বলেন, ২০০৭ সালে পর্যটন স্পট সোনাগাজীর মুহুরী প্রজেক্টে এক নারী তার বান্ধবীদের সঙ্গে বেড়াতে যান। সেখানে পারভেজসহ কয়েকজন মিলে তাকে ধর্ষণ করে। অপমান সইতে না পেরে পরদিন ভোরে বাসায় ভেতর গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে আত্মহত্যার চেষ্টা করেন ওই নারী।

পরে ফেনী জেনারেল হাসপাতালে দুইদিন চিকিৎসাধীন থাকার পর তার মৃত্যু হয়। মৃত্যুর সময় পুলিশের কাছে দেওয়া জবানবন্দিতে তিনি ধর্ষণের কথা জানিয়ে যান। ওই ঘটনায় দায়ের করা মামলায় ২০১৬ সালে ফেনীর নারী ও শিশু নির্যাতন দমন আদালতের বিচারক পারভেজসহ চারজনকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দেন।

রায়ে বিচারক পারভেজকে যাবজ্জীবনের পাশাপাশি এক লাখ টাকা অর্থদণ্ড ও অনাদায়ে আরও এক বছরের সশ্রম কারাদণ্ডের আদেশ দেন বলে ওসি মুহাম্মদ খালেদ জানান।

তিনি বলেন, পারভেজ ২০০৭ সালে মামলার পর থেকে পলাতক ছিল। কয়েকদিন আগে সে গ্রামের বাড়িতে ফেরে বলে খবর পায় পুলিশ। পরে তাকে বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়।