যশোরে ৩ জনের মৃত্যু: মদ বিক্রেতার বিরুদ্ধে মামলা

মামলায় অভিযোগ করা হয়েছে, বাবুল রহমান লাইসেন্স ব্যতীত গোপনে মদ তৈরি করে বিক্রি করেন।

যশোর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Jan 2023, 03:55 PM
Updated : 28 Jan 2023, 03:55 PM

যশোর সদর উপজেলায় ‘অতিরিক্ত বা বিষাক্ত’ মদপানে তিনজনের মৃত্যুর ঘটনায় মামলা হয়েছে।

মৃত কাশেম মোল্লা ওরফে বাগানের মেয়ে নাছরিন খাতুন বাদী হয়ে শনিবার সন্ধ্যায় মামলাটি করেন বলে যশোর কোতোয়ালী থানার পরিদর্শক (তদন্ত) শফিকুল আলম চৌধুরী জানান।

মামলায় মদ বিক্রেতা উপজেলার দক্ষিণপাড়ার বাসিন্দা বাবুল রহমানকে (৪৫) আসামি করা হয়েছে।

বুধবার রাতে উপজেলার আবাদ কচুয়া গ্রামের লিচু বাগানে বসে কয়েকজন ‘অতিরিক্ত বা বিষাক্ত’ মদপানে অসুস্থ হয়ে পড়েন। পরে বৃহস্পতিবার ও শুক্রবার বিভিন্ন সময়ে তিনজন মারা যান। আরও দুজন হাসপাতালে চিকিৎসাধীন। ঘটনাটি জানাজানি হলে শনিবার সংবাদমাধ্যমে খবর আসে।

মৃতরা হলেন, আবাদ কচুয়া গ্রামের মৃত আবদুল হামিদের ছেলে ইসলাম (৪৫), শাহজাহান আলীর ছেলে জাকির হোসেন (২৯) ও আবু বক্কর মোল্লার ছেলে আবুল কাশেম (৫৫)।

অসুস্থরা হলেন, সিতারামপুর গ্রামের মনিরুদ্দীনের ছেলে বাবলু (২৮) এবং আনোয়ার মোড়লের ছেলে রিপন হোসেন মোড়ল (৩৬)।

মামলায় অভিযোগ করা হয়েছে, বাবুল রহমান চিহ্নিত অবৈধ মদ বিক্রেতা। তিনি লাইসেন্স ব্যতীত গোপনে মদ তৈরি করে বিক্রি করেন। তার এই বিষাক্ত মদপানে তিনজন মারা গেছেন। আরও অনেকে অসুস্থ হয়ে পড়েছেন।

স্বজনদের বরাত দিয়ে পুলিশ জানায়, ওই রাতে বিষাক্ত নেশাজাতীয় দ্রব্য পান করে পাঁচজন অসুস্থ হয়ে পড়লে নিজ নিজ বাড়িতে গ্রাম্য চিকিৎসকের চিকিৎসা নেন। 

কিন্তু অবস্থার অবনতি হলে ইসলামকে বৃহস্পতিবার ভোরে তথ্য গোপন করে যশোর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার দুপুরের দিকে তিনি মারা যায়। 

এরপর পরিবারের সদস্যরা দ্রুত ছাড়পত্র ছাড়াই মৃতদেহ হাসপাতাল থেকে বাড়িতে নিয়ে চলে যান। 

এদিকে, বাড়িতে থাকা বাকি চারজনও আরও অসুস্থ হয়ে পড়লে শুক্রবার সকালে তারা একে একে জেনারেল হাসপাতালে ভর্তি হন। 

এর মধ্যে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় দুপুর পৌনে ১টার দিকে জাকির হোসেন মারা যান। এরপরই তাদের বিষাক্ত নেশাজাতীয় দ্রব্য পানের বিষয়টি জানাজানি হয়। 

ঘটনা জানাজানি হলে হাসপাতালে ভর্তি বাবলু ও রিপন হোসেন হাসপাতাল ছেড়ে বেসরকারি ক্লিনিকে সরে পড়েন। অপর অসুস্থ আবুল কাশেম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার রাতে মারা যান।

হাসপাতাল থেকে ছাড়পত্র না নিয়েই স্বজনরা লাশ বাড়িতে নিয়ে যান। 

আরও পড়ুন:

Also Read: যশোরে ‘বিষাক্ত নেশাজাতীয় দ্রব্য’ পানে ৩ জনের মৃত্যুর অভিযোগ