নিজের হাত-পা বেঁধে ব্যাংক ডাকাতির নাটক নৈশপ্রহরীর, দাবি পুলিশের

অভিযান চালিয়ে নৈশপ্রহরীর বসতবাড়ি এবং ব্যাংকে তার শয়নকক্ষ থেকে ১২ লাখ ৬৫ হাজার ৩০০ টাকা উদ্ধার করা হয় বলে পুলিশ জানিয়েছে।

গাইবান্ধা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 May 2023, 02:08 PM
Updated : 29 May 2023, 02:08 PM

গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলায় রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক কোচাশহর শাখার টাকা চুরি করে নিজের হাত-পা বেঁধে নৈশপ্রহরী ডাকাতির নাটক সাজান বলে পুলিশ জানিয়েছে।

সোমবার দুপুরে সংবাদ সম্মেলনে গাইবান্ধা পুলিশ সুপার (এসপি) মো. কামাল হোসেন এ কথা বলেন।

তিনি বলেন, “ব্যাংকের নৈশপ্রহরী গোলাম হোসেন জুয়েল নিজেই ভল্ট খুলে ১৪ লক্ষাধিক টাকা লুট করা করেন। পরে রোববার সকালে ব্যাংক ম্যানেজারকে জানান ব্যাংকে ডাকাতি হয়েছে।

পুলিশ সুপার জানান, গত বৃহস্পতিবার কাজ শেষে ব্যাংক বন্ধ করে বাড়ি যান ব্যাংক ম্যানেজার জেসমিন আকতার ও কর্মীরা। শুক্রবার ও শনিবার সাপ্তাহিক ছুটি শেষে রোববার ব্যাংক ম্যানেজার সকালে ব্যাংকে এসে প্রধান গেটের তিনটি তালা খোলা ও কক্ষের চেয়ার ও টেবিল এলোমেলো দেখতে পান

এসপি বলেন, এ সময় তিনি স্টোর রুমে নৈশপ্রহরী জুয়েলকে হাত-পা বাঁধা অবস্থায় দেখেন। কিন্তু তার দেহে কোনো আঘাতের চিহ্ন দেখতে পাননি। পরে খবর পেয়ে পুলিশ ব্যাংকে গেলে তাদের উপস্থিতিতে ব্যাংক ম্যানেজার দেখতে পান ভল্টে রাখা ১৪ লাখ ৪৫ হাজার ২০০ টাকার মধ্যে ১৪ লাখ ১৮ হাজার ৬৬০ টাকা নেই।

“ম্যানেজার পুলিশকে জানান, অন্যান্য দিনের মতো বৃহস্পতিবার কাজ শেষে ভল্ট বন্ধের দায়িত্ব দেওয়া হয় নৈশপ্রহরী জুয়েলকে। এর পরিপ্রেক্ষিতে ব্যাংক কর্মীদের উপস্থিতিতে পুলিশ জুয়েলকে জিজ্ঞাসাবাদ করলে এক পর্যায়ে তিনি জানান, নিজেই ভল্ট খুলে টাকা লুট করেন এবং নিজেই নিজেকে বেঁধে রেখে ব্যাংক ডাকাতির এই নাটক করেন। এরপর পুলিশ তাকে গ্রেপ্তার করে।”

জুয়েলের দেওয়া তথ্য অনুযায়ী অভিযান চালিয়ে গোবিন্দগঞ্জের শ্রীপতিপুর গ্রামে জুয়েলের বসতবাড়ি এবং ব্যাংকে তার শয়নকক্ষ থেকে ১২ লাখ ৬৫ হাজার ৩০০ টাকা উদ্ধার করা হয় বলে এসপি জানান।

এ ঘটনায় করা মামলায় জবানবন্দি দেওয়ার জন্য জুয়েলকে আদালতে পাঠানো হয়েছে বলে জানান পুলিশের এই কর্মকর্তা।