বকশীগঞ্জ পৌরসভায় মেয়র হলেন বিএনপির বহিষ্কৃত নেতা মতিন

বিএনপির বহিষ্কৃত এই নেতা নারিকেল গাছ প্রতীক নিয়ে পেয়েছেন আট হাজার ৫৪২ ভোট।

জামালপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 March 2024, 04:10 AM
Updated : 10 March 2024, 04:10 AM

জামালপুরের বকশীগঞ্জ পৌরসভায় বেসরকারিভাবে মেয়র নির্বাচিত হয়েছেন ফখরুজ্জামান মতিন। বিএনপির বহিষ্কৃত এই নেতা নারিকেল গাছ প্রতীক নিয়ে পেয়েছেন আট হাজার ৫৪২ ভোট।

শনিবার রাত ৯টার দিকে বেসরকারিভাবে বকশীগঞ্জ পৌরসভার নির্বাচনের  ফলাফল ঘোষণা করেন জেলা রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ শানিয়াজ্জামান তালুকদার।

উপজেলা সদস্যসচিবের দায়িত্বে থাকা ফখরুজ্জামান মতিন দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে পৌরসভা নির্বাচনে প্রার্থী হওয়ায় তাকে বহিষ্কার করে বিএনপি।

জেলা রিটার্নিং কর্মকর্তা শানিয়াজ্জামান  বলেন, “বকশীগঞ্জ পৌরসভায় প্রথমবারের ইভিএমে ভোট গ্রহণ করা হয়েছে, ভোট পড়েছে শতকরা ৬৯ দশমিক ৯২ ভাগ।”

মোট ৩৫ হাজার ৫১৮ জন ভোটারের মধ্যে ২৪ হাজার ৮৩৫ জন নিজেদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। এর মধ্যে ৬৭টি ভোট বাতিল হয়েছে বলে জানান রিটার্নিং কর্মকর্তা।

পৌরসভার নির্বাচনে মেয়র পদে প্রার্থী ছিলেন চার জন। ফলাফলে দেখা যায়, ফখরুজ্জামান মতিনের নিকটতম প্রতিদ্বন্দ্বী বকশিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন তালুকদার বাবুল মোবাইল ফোন প্রতীক নিয়ে পেয়েছেন ৭ হাজার ৫৪৩ ভোট।

আর জগ প্রতীক নিয়ে ৭ হাজার ৪২০ ভোট পেয়েছেন বর্তমান মেয়র ও পৌর যুবলীগের আহ্বায়ক নজরুল ইসলাম সওদাগর এবং রেল ইঞ্জিন প্রতীক নিয়ে ১ হাজার ২৬৩ ভোট পেয়েছেন সাবেক ছাত্রনেতা আনোয়ার হোসেন তালুকদার বাহাদুর।

এছাড়া বকশীগঞ্জ পৌরসভায় নয়টি ওয়ার্ডের সাধারণ কাউন্সিলর পদে ২৭ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।