বরগুনার আমতলী পৌরসভায় ভোট গ্রহণ চলছে

নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৯ জন মেয়র, সংরক্ষিত আসনে ৯ জন, সাধারণ কাউন্সিলর পদে ৩৬ জনসহ মোট ৫৪ জন প্রার্থী ।

বরগুনা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 March 2024, 04:41 AM
Updated : 9 March 2024, 04:41 AM

বরগুনার জেলার আমতলী পৌরসভায় চলছে ভোট গ্রহণ। সকাল ৮টায় ইভিএমে শুরু হওয়া ভোট চলবে বিকেল ৪টা পর্যন্ত। 

বরগুনা জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তা আব্দুল হাই আল হাদী বলেন, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সকালে ভোট গ্রহণ শুরু হয়েছে। কোথাও কোনো বিশৃঙ্খলার খবর পাওয়া যায়নি। 

তিনি আরও জানান, ৯টি কেন্দ্রে ভোটাধিকার প্রয়োগ করছেন ভোটাররা। প্রতিটি কেন্দ্রে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটসহ সুষ্ঠু ও শান্তিপূর্ণ উপায়ে ভোট গ্রহণে ২ প্লাটুন বিজিবি, ৯০ জন আনসার, র‌্যাবের ২টি টিম ও পর্যাপ্ত পুলিশ সদস্য দায়িত্ব পালন করছেন। 

আমতলী পৌরসভায় এবারে নির্বাচনে মোট ভোটার ১৫ হাজার ৮৩৯ জন। পুরুষ ভোটার ৭ হাজার ৫৭৮ এবং নারী ভোটার ৮ হাজার ২৫৯। 

নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৯ জন মেয়র, সংরক্ষিত আসনে ৯ জন, সাধারণ কাউন্সিলর পদে ৩৬ জনসহ মোট ৫৪ জন প্রার্থী ।

মেয়র প্রার্থীদের মধ্যে বর্তমান মেয়র মো. মতিয়ার রহমান ও সাবেক মেয়র বীর মুক্তিযোদ্ধা নাজমুল আহসান খান নান্নুর মধ্যে মূল প্রতিদ্বন্দ্বিতা হচ্ছে- বলছেন ভোটাররা। 

আমতলী উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, ১৯৯৮ সালের ১৫ অক্টোবর আমতলী পৌরসভা প্রতিষ্ঠা হয়। প্রতিষ্ঠাকালে পৌর প্রশাসক হিসেবে তৎকালীন আমতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা মানিক চন্দ্র দে দায়িত্ব পালন করেন। 

পরে ১৯৯৯ সালের ৬ মে নির্বাচনে প্রথম চেয়ারম্যান নির্বাচিত হন মো. আ. ছত্তার মৃধা। ২০০৫ সালের ৩০ জুলাই দ্বিতীয় নির্বাচনে নির্বাচিত হন বীরমুক্তিযোদ্ধা নাজমুল আহসান খান নাননু। 

তৃতীয় দফা ২০১১ সালে স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচিত এবং ২০১৯ সালে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নৌকা প্রতীক নিয়ে দ্বিতীয় দফা নির্বাচিত হন বর্তমান মেয়র মো. মতিয়ার রহমান। 

আমতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ আশরাফুল আলম বলেন, শান্তিপূর্ণ উপায়ে ভোট গ্রহণে কঠোর অবস্থানে রয়েছে উপজেলা প্রশাসন।