মাঠে কৃষকের লাশ, বিদ্যুৎস্পৃষ্টে মৃত্যু একজনের

কৃষক মফিজ মণ্ডলকে পূর্বপরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

কুষ্টিয়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Sept 2022, 10:44 AM
Updated : 23 Sept 2022, 10:44 AM

কুষ্টিয়ার সদর উপজেলা থেকে এক ব্যক্তির লাশ উদ্ধার করেছে পুলিশ। আর মিরপুর উপজেলায় বিদ্যুৎস্পৃষ্টে এক ব্যক্তির মৃত্যু হয়েছে।

মৃতরা হলেন- কৃষক মফিজ মণ্ডল (৫৬) ও মিরপুর উপজেলার ছাতিয়ান ইউনিয়নের নফরকান্দী এলাকার শওকত আলীর ছেলে নিহত মনিরুল ইসলাম।

বৃহস্পতিবার রাতে সদরের বিত্তিপাড়া এলাকার গজ্নবীপুর গ্রামের মাঠে এবং মিরপুর উপজেলার ছাতিয়ান ইউনিয়নের শুড়শুড়ি বাজারে শুক্রবার সকালে এসব ঘটনা ঘটে বলে পুলিশ ও স্থানীয় জনপ্রতিনিধি জানিয়েছেন।

কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) থানার পরিদর্শক আননুর জায়েদ জানান, বৃহস্পতিবার রাত সাড়ে ৯টার পর মফিজ বাড়ির কাছে চায়ের দোকান থেকে চা খেয়ে চলে যান। কিন্তু পরে সে আর বাড়ি ফেরেনি। সকালে স্থানীয় কৃষকরা ধান ক্ষেতে কাজ করতে গিয়ে তার লাশ পড়ে থাকতে দেখেন।

“মরদেহের হাত পা গলায় রশি বাঁধা অবস্থায় পেয়েছি। তাছাড়া দাঁতে আঘাতের চিহ্ন আছে। তাকে পূর্বপরিকল্পিত ভাবে হত্যা করা হয়েছে। তবে ঠিক কি কারণে ওই ব্যাক্তিকে হত্যা করেছে সেবিষয়ে তদন্ত করে দেখছে পুলিশ।”

জিজ্ঞাসাবাদের জন্য নিহতের ছোট ভাই আজিজ মণ্ডলকে থানায় এনে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ। আর লাশ ময়নাতদন্তের জন্য কুষ্টিয়া জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে বলে জানান তিনি।

এ বিষয়ে নিহতের ছোট ভাই আজিজুল হক বলেন, “বেশ কিছুদিন ধরে পরিবারের মধ্যে জমি জায়গা সংক্রান্ত দ্বন্দে নিজেদের মধ্যে বিরোধ চলছিলো।”

এছাড়া শুক্রবার সকালে নির্মাণাধীন বাড়িতে বৈদ্যুতিক মোটর চালু করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ঘটনাস্থলেই তার মৃত্যু হয় বলে ছাতিয়ান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কবির বিশ্বাস জানান।

তিনি বলেন, “গত ২০ দিনে আগে মালেশিয়া থেকে ছুটিতে বাড়িতে আসে মনিরুল। তিনি শুড়শুড়ি বাজারের নিজ বাড়ি নির্মাণ করছিলেন।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক