‘আমিও পাওয়ারফুল, তবে শরমে পরিচয় দিই নাই’

গোলাপি শার্টের দুই পাশে দুটি নৌকার কোর্টপিন লাগানো; ঢোলা প্যান্ট, পায়ে স্যান্ডেল পরিহিত আব্দুল মতিন ভোট কেন্দ্রে ঘোরাঘুরি করছিলেন।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 June 2022, 10:00 AM
Updated : 15 June 2022, 10:56 AM

বেলা ১২টার দিকে কুমিল্লা সিটি করপোশেন নির্বাচনের ফরিদা বিদ্যায়তন কেন্দ্র থেকে তাকে আটক করেন দায়িত্বপ্রাপ্ত ম্যাজিস্ট্রেট সোহেল রানা। এরপর বয়স বিবেচনায়, কথাবার্তা শুনে পঞ্চাশোর্ধ মতিনকে সাজা না দিয়ে নিজের গাড়িতেই বসিয়ে রাখেন ম্যাজিস্ট্রেট, যিনি কুমিল্লার ব্রাহ্মণপাড়ার ইউএনওর দায়িত্বে আছেন।

পরে কথায় কথায় মতিন বললেন, “কয়েকবার সেন্টারের মধ্যে ঢুকেছিলাম তো, ওইজন্য ম্যাজিস্ট্রেট গাড়িতে বসায়া রাখল। আমিতো ৯ নম্বর ওয়ার্ডের ভোটার। আমি হলাম নৌকা মেয়র প্রার্থীর কর্মী। তার পক্ষে কাজ করছি।

“আমিও পাওয়ারফুল, তবে শরমে এসব পরিচয় দিই নাই। আমার লগে খারাপ ব্যবহার করে নাই, গাড়িতে কইরা বিভিন্ন জায়গায় ঘুরাইছে।”

দুপুর দেড়টার দিকে মতিনকে গাড়ি থেকে ছেড়ে দেওয়া হয়। গাড়ি থেকে নেমে ইউএনওকে লম্বা সালাম দিয়ে উল্টো পথে হাঁটা ধরেন মতিন।

কুমিল্লা সিটি করপোরেশন হওয়ার পর তৃতীয়বারের মত নগর কর্তৃপক্ষে নিজেদের জনপ্রতিনিধি বেছে নিতে ভোটের লাইনে দাঁড়িয়েছে নগরবাসী।

নির্বাচন বিশ্লেষকরা এ নির্বাচনকে গত দুইবারের মেয়র মনিরুল হক সাক্কুর জন্য বড় পরীক্ষা হিসেবে দেখছেন, সেই সঙ্গে এই ভোট হবে কাজী হাবিবুল আউয়াল নেতৃত্বাধীন নতুন নির্বাচন কমিশনের জন্যও ‘লিটমাস টেস্ট’।

ইসি কর্মকর্তারা জানান, বুধবার সকাল ৮টায় নির্ধারিত সময়েই এ নগরীর ১০৫টি কেন্দ্রে ভোটগ্রহণ শুরু হয়েছে, যা একটানা বিকাল ৪টা পর্যন্ত চলবে।

সোয়া দুই লাখের বেশি ভোটারের এ নগরে ভোট নেওয়া হচ্ছে ইভিএমে। আর এবারই প্রথম সব কেন্দ্র ও ভোট কক্ষে রয়েছে সিসি ক্যামেরা।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক