কুষ্টিয়ায় ‘ফোনে কান্না শুনিয়ে মুক্তিপণ দাবি’, ছাত্রলীগ নেতা গ্রেপ্তার

কুষ্টিয়ায় এক ব্যক্তিকে অপহরণের পর নির্যাতনের সময় পরিবারের সদস্যদের মোবাইল ফোনে কান্না শুনিয়ে মুক্তিপণ দাবির অভিযোগ ছাত্রলীগ নেতার বিরুদ্ধে; যাকে পুলিশ গ্রেপ্তার করেছে।

কুষ্টিয়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 April 2022, 01:34 PM
Updated : 27 April 2022, 03:39 PM

জেলার মিরপুর উপজেলার আমলা গ্রাম থেকে বুধবার ভোরে তাকে গ্রেপ্তার করা হয় বলে দৌলতপুর থানার এসআই এসএম জাবীদ হাসান জানান।

গ্রেপ্তারকৃত সজীব জেলা ছাত্রলীগের সাবেক প্রচার সম্পাদক ও ওই গ্রামের নজরুল ইসলামের ছেলে।

তার বিরুদ্ধে মামলা করেছেন অপহরণের শিকার ব্যক্তি।

এসআই জাবীদ মামলার নথির বরাতে বলেন, ২৩ এপ্রিল উপজেলার দৌলতপুরের বেগুনবাড়ি গ্রামে মামুন মিয়ার বাড়িতে বেড়াতে যান কক্সবাজারের মো. জোহার হোসেন (৩৩) নামে এক ব্যক্তি। পরদিন সন্ধ্যায় তাকে মাইক্রোবাসে তুলে অপহরণ করা হয় এবং মিরপুর উপজেলারই আমলা গ্রামের একটি বাড়িতে আটকে রেখে শারীরিক নির্যাতন করা হয়। জোহারের মোবাইল ফোন থেকেই তার বোন তাসলিমার সঙ্গে যোগাযোগ করে বিকাশ ও রকেট নম্বরে পাঁচ লাখ টাকা মুক্তিপণ দাবি করেন সজীব ও তার সহযোগীরা।

জোহারের আত্মীয় মামুন মিয়া বলেন, “অপহরণের পর বারবার টাকা পাঠাতে বলে তারা। মোবাইল ফোনে যোগাযোগের সময়ও জোহারকে নির্যাতন করা হয়।

”নির্যাতনের সেই কান্না, চিৎকার শোনানো হয় তাসলিমা ও তার পরিবারকে। পরে জোহারের পরিবার আমাকে অপরহণর বিষয়ে জানালে দ্রুত থানা পুলিশকে জানাই।”

অপহরণের খবর পেয়ে মঙ্গলবার সকালে অভিযানে নামে পুলিশ। পরে মোবাইল ফোনের সূত্র ধরে অপহরণের পরিকল্পনাকারী সজীবকে তার বাড়ি থেকে গ্রেপ্তার করে পুলিশ। পরে উপজেলার আমলা বিলপাড়া গ্রাম থেকে হাত-পা ও মুখ বাঁধা অবস্থায় জোহারকে উদ্ধার করা হয়।

সজীবকে প্রধান আসামি করে আটজনের নামে দৌলতপুর থানায় মামলা করেছেন জোহার।

এসআই জাবীদ বলেন, “প্রাথমিক জিজ্ঞাসাবাদে অপহরণে জড়িত আরও সাতজনকে পুলিশ শনাক্ত করেছে। তবে অভিযানের খবর টের পেয়ে চক্রের অন্য সদস্যরা পালিয়ে গেছে। তাদের ধরার চেষ্টা চলছে।“

গ্রেপ্তারের পর আদালতে পাঠালে সজীব স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন বলে জানান এসআই জাবীদ।