মাদ্রাসা ছাত্রকে যৌন নিপীড়ন: শিক্ষকের জবানবন্দি 

ফেনীর সোনাগাজীতে এক মাদ্রাসা ছাত্রকে যৌন নিপীড়নের মামলায় গ্রেপ্তার তার এক শিক্ষক আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

ফেনী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 April 2022, 05:00 AM
Updated : 24 April 2022, 05:57 AM

শনিবার বিকালে ফেনীর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ফারহানা লোকমানের আদালতে মোস্তাকিম বিল্লাহ নামের ওই শিক্ষক জবানবন্দি দেন বলে সোনাগাজী মডেল থানার পরিদর্শক (তদন্ত) মো. আবুল কাশেম জানান।

২৩ বছর বয়সী মোস্তাকিমের বাড়ি নোয়াখালী জেলার সুধারাম উপজেলার ধর্মপুর ইউনিয়নের ধর্মপুর এলাকায়।

শুক্রবার রাতে সোনাগাজীর মঙ্গলকান্দি ইউনিয়নের জামিয়া ইসলামিয়া দারুণ উলুম এতিমখানা মাদ্রাসা থেকে তাকে গ্রেপ্তার করে পুলিশ।

মামলার বরাতে পরিদর্শক বলেন, গত বৃহস্পতিবার (২১ এপ্রিল) রাতে মোস্তাকিম ১৪ বছর বয়সী এক ছাত্রকে তার কক্ষে ডেকে নিয়ে যৌন নিপীড়ন করেন। ছেলেটি ভয়ে কাউকে কিছু না বললেও পরদিন সকালে ছাত্ররা নিজেদের মধ্যে বিষয়টি নিয়ে আলোচনা করলে ঘটনাটি জানাজানি হয়।

প্রতীকী ছবি

এ ঘটনায় শুক্রবার মাদ্রাসা পরিচালনা পর্ষদের সহ-সভাপতি হুমায়ূন কবীর বাদী হয়ে মোস্তাকিমকে আসামি করে সোনাগাজী মডেল থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা করেন।

আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি গ্রহণ শেষে মোস্তাকিমকে আদালতের নির্দেশে ফেনী কারাগারে পাঠানো হয়েছে বলে জানান এ পুলিশ কর্মকর্তা।

মামলার বাদী বলেন,“ঘটনাটি শোনার পর তিনিসহ পরিচালনা পর্ষদের সদস্যদের উপস্থিতিতে ছাত্রদের একে একে ডেকে ঘটনা সম্পর্কে জানতে চাওয়া হয়। এ সময় অন্তত ১০ ছাত্র মোস্তাকিমের নির্যাতনের শিকার হয়েছে বলে জানায়। পরে মোস্তাকিমকে ডেকে জানতে চাওয়া হলে তিনি একাধিক ছাত্রকে যৌন নিপীড়নের কথা স্বীকার করেন। ”