‘সাজত র‌্যাব, করতো লুট’

রাতে সড়কে চেকপোস্ট বসিয়ে র‌্যাব পরিচয়ে তল্লাশির নামে ব্যবসায়ীদের কাছ থেকে মোটা অংকের অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগে ঢাকার অদূরে সাভার থেকে ছয় ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে।

সাভার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 March 2022, 10:39 AM
Updated : 28 March 2022, 10:39 AM

সোমবার দুপুরে র‌্যাব-৪ এর সহকারী পুলিশ সুপার (এএসপি) মো. জিয়াউর রহমান চৌধুরীর পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, শনিবার মধ্যরাতে সিঅ্যান্ডবি রোডের সাভারের কলমা এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হচ্ছেন- শেরপুরের মো. সিদ্দিকুর রহমান ওরফে আবু বক্কর সিদ্দিক (৪০), কিশোরগঞ্জের মো. দুলু মিয়া ওরফে দুলাল (৩৫), ফরিদপুরের মো. রাসেল খাঁন (৩২), ময়মনসিংহের মো. শাকিল (৩২), মো. রফিকুল ইসলাম হৃদয় (২৭) ও কুমিল্লার মো. মোবারক হোসেন (৩৭)।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, “গোপন সংবাদে জানা যায়, শনিবার মধ্যরাতে র‌্যাব পরিচয় দিয়ে সাত থেকে ১০ জনের একটি চক্র কলমা এলাকায় সিঅ্যান্ডবি রোডের ওপর চেকপোস্ট বসিয়ে ব্যবসায়ীদের কাছ থেকে বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে নেওয়ার জন্য অবস্থান করছে।

অভিযান চালিয়ে ছয়জনকে গ্রেপ্তারের তথ্য জানিয়ে র‌্যাব বলছে, “প্রাথমিকভাবে তারা জানিয়েছে, দীর্ঘদিন যাবৎ পলাতক অজ্ঞাত তিন-চারজন আসামির সহায়তার পূর্বপরিকল্পনা মতো বিভিন্ন মহাসড়কে চেকপোস্ট বসিয়ে নিজেদেরকে র‌্যাব পরিচয় দিয়ে সাধারণ ও নিরীহ লোকজনসহ বিভিন্ন ব্যবসায়ীদের কাছ থেকে প্রতারণার মাধ্যমে মোটা অংকের অর্থ হাতিয়ে নিচ্ছিল।“              

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, তাদের কাছ থেকে দুটি খেলনা পিস্তল, দুই সেট র‌্যাব ইউনিফর্ম, তিনটি নকল র‌্যাব আইডি কার্ড, দুটি র‌্যাব জ্যাকেট, একটি হ্যান্ডকাপ, একটি সিগন্যাল লাইট ও  একটি মোটরসাইকেল জব্দ করা হয়।