‘আরসা প্রধানের ভাই’ শাহ আলীকে রিমান্ডের আবেদন

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প থেকে গ্রেপ্তার ‘আরসা প্রধানের ভাই’ শাহ আলীকে তিনটি মামলায় জিজ্ঞাসাবাদের জন্য তিন সপ্তাহের রিমান্ড আবেদন করেছে পুলিশ।

কক্সবাজার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Jan 2022, 12:38 PM
Updated : 19 Jan 2022, 12:38 PM

কক্সবাজার আদালত পুলিশের পরিদর্শক চন্দন কুমার দাশ জানান, বুধবার বিকালে জ্যেষ্ঠ বিচারিক হাকিম শ্রীজ্ঞান তঞ্চঙ্গার আদালতে মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই মো. নুরে আলম এ রিমান্ড আবেদন করেন।

গ্রেপ্তার শাহ আলীকে (৫৫) মিয়ানমারের নিষিদ্ধ ঘোষিত সশস্ত্র সংগঠন আরসা প্রধান আতাউল্লাহ ওরফে আবু আম্মার জুনুনীর ‘ভাই’ বলছে আইনশৃঙ্খলা বাহিনী।

গত রোববার (১৬ জানুয়ারি) ভোর রাতে উখিয়ার কুতুপালং ৬ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের নৌকার মাঠ সংলগ্ন এলাকা থেকে অস্ত্র ও মাদকসহ শাহ আলীকে গ্রেপ্তার করে আর্মড পুলিশ ব্যাটালিয়ন – এপিবিএন।

এ সময় ঘটনাস্থল থেকে এপিবিএন সদস্যরা চোখ বাঁধা অবস্থায় অপহৃত এক যুবককে উদ্ধার করে বলে পুলিশ জানিয়েছে।

এ ঘটনায় ওইদিন রাতে উখিয়া থানায় পুলিশ বাদী হয়ে দুইটি এবং অপহৃত যুবক বাদী হয়ে একটি মামলা দায়ের করেন।

মামলায় শাহ আলী ও মোহাম্মদ জোবাইরসহ অজ্ঞাত পরিচয় আরও তিন জনকে আসামি করা হয়। মামলা তিনটি তদন্তের জন্য দায়িত্ব পান এসআই মো. নুরে আলম।

শাহ আলী চট্টগ্রাম নগরীর কোতোয়ালি থানার দেওয়ান বাজার এলাকার জয়নব কলোনীর ঠিকানায় বাংলাদেশি জাতীয় পরিচয়পত্র সংগ্রহ করেছেন বলে মামলায় অভিযোগ করা হয়।

পরিদর্শক চন্দন বলেন, উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প থেকে গ্রেপ্তার শাহ আলীকে তিনটি মামলায় প্রত্যেকটিতে জিজ্ঞাসাবাদের জন্য পৃথক সাত দিন করে মোট ২১ দিনের রিমান্ড আবেদন করেছেন।

আদালত রিমান্ড আবেদনগুলো গ্রহণ করে শুনানির জন্য বৃহস্পতিবার দিন ধার্য করেছে বলে জানান আদালত পুলিশের এ পরিদর্শক।