ইউপি নির্বাচন: কাঁঠালবাড়ী ইউনিয়নে নৌকার প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী

কুড়িগ্রাম সদর উপজেলার কাঁঠালবাড়ী ইউনিয়ন নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনিত প্রার্থী রেদওয়ানুল হক দুলাল (নৌকা প্রতীক) বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয় পেয়েছেন।

কুড়িগ্রাম প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Nov 2021, 09:34 AM
Updated : 26 Nov 2021, 09:34 AM

কুড়িগ্রাম সদর উপজেলা নির্বাচন ও রিটার্নিং কর্মকর্তা হাওলাদার মোহাম্মদ কামরুল হাসান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বৃহস্পতিবার  জানানো হয়, প্রতিদ্বন্দ্বী প্রার্থী আব্দুল হকের প্রার্থীতা বাতিল হওয়ায়  দুলালকে বিজয়ী ঘোষণা করা হয়েছে।

কামরুল জানান,  কাঁঠালবাড়ী ইউনিয়নে চেয়ারম্যান পদে মনোনয়ন পত্র বাছাইয়ের সময় আব্দুল হকের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন রিটানিং কর্মকর্তা। পরে আপিলেও জেলা নির্বাচন কর্মকর্তা এই আদেশ বহাল রাখেন। এরপর উচ্চ আদালতের দ্বারস্থ হয়ে প্রার্থীতা ফিরে পান আব্দুল হক। ঘোড়া প্রতীকে ভোটের প্রচারণারও চালাচ্ছিলেন।

কিন্তু সুপ্রিম কোর্টের আপিল বিভাগ আব্দুল হকের নির্বাচনে অংশ গ্রহণের আইনগত কোনও বৈধতা নেই বলে নির্বাচন কমিশনকে সিদ্ধান্ত জানায়। এর প্রেক্ষিতে নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী কাঁঠালবাড়ী ইউনিয়নে চেয়ারম্যান পদে বৈধ প্রার্থীকে বিনা প্রতিদ্বন্দ্বীতায় বিজয়ী ঘোষণা করা হয়েছে।

আগামী ২৮ নভেম্বর ইউনিয়ন পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে কাঁঠালবাড়ীতে সাধারণ সদস্য ও সংরক্ষিত আসনে নির্বাচন অনুষ্ঠিত হবে বলে বিজ্ঞাপনে জানানো হয়েছে।