তিনবারের ইউপি চেয়ারম্যান, ভোটার তালিকায় নাম নেই

তিনবার নির্বাচিত দিনাজপুরের এক ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের নাম ওঠেনি নিজের এলাকার ভোটার তালিকার।

দিনাজপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Nov 2021, 08:57 AM
Updated : 19 Nov 2021, 08:57 AM

তবে অন্য উপজেলার ভোটার তালিকায় তার নাম উঠেছে বলে নির্বাচন কর্মকর্তা জানিয়েছেন।

এর জন্য প্রতিদ্বন্দ্বীদের দায়ী করেছেন জেলার বীরগঞ্জ উজেলার মরিচা ইউনিয়নের তিনবার নির্বাচিত চেয়ারম্যান দেবেশ চন্দ্র রায়।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তিনি বলেন, “চতুর্থ ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী হওয়ার জন্য ভোটার তালিকা সংগ্রহ করতে গিয়ে দেখি ভোটার তালিকায় আমার নাম নেই। অথচ সর্বশেষ উপজেলা পরিষদ ও জাতীয় সংসদ নির্বাচনে বীরগঞ্জে নিজের এলাকায় ভোট দিয়েছি আমি।”

দেবেশ ১৯৮৭, ১৯৯১ ও ২০০২ সালে মরিচা ইউনিয়নে চেয়ারম্যান নির্বাচিত হন। ২০১৬ সালে স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচন করে আওয়ামী লীগের প্রার্থীর কাছে পরাজিত হন। এবার আবার ভোটের লড়াইয়ে নামতে চান তিনি।

আগামী ২৮ নভেম্বর তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ হবে। চতুর্থ ধাপে নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়নি এখনও।

দেবেশ বলেন, “মরিচা ইউনিয়নে ভোটার তালিকায় নাম না থাকলেও আমার নাম রয়েছে জেলার ফুলবাড়ী উপজেলার শিবনগর ইউনিয়ন এলাকায়। সেখানে আমার কেউ নেই। অথচ আমি বীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকও ছিলাম এক সময়।”

শিবনগর ইউনিয়নের ওই দেবেশ চন্দ্র রায় অন্য কেউ কিনা তা যাচাই করে দেখা হয়েছে বলে জানিয়েছেন জেলার জ্যেষ্ঠ নির্বাচন কর্মকর্তা শাহিনুর ইসলাম প্রামাণিক।

শাহিনুর দাবি করেন, দেবেশের নাম ভুল করে শিবনগর ইউনিয়নে চলে গেছে।

তবে দেবেশের অভিযোগ, জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে তাকে নির্বাচন থেকে বিরত রাখতে জালিয়াতির আশ্রয় নিয়ে প্রতিপক্ষ এমন ঘটনা ঘটিয়েছে। তিনি এর তদন্ত ও বিচার দাবি করেছেন।

নির্বাচন কর্মকর্তা আশ্বস্ত করেছেন নির্বাচনে তার প্রতিদ্বন্দ্বিতায় কোনো বাধা থাকবে না।

জ্যেষ্ঠ জেলা নির্বাচন কর্মকর্তা শাহিনুর ইসলাম প্রামাণিক বলেন, দেবেশের কাগজপত্র সংশোধন করে নির্বাচন কমিশনার বরাবর পাঠানো হয়েছে। শিগগিরই সংশোধন করা হবে এবং নির্বাচনে তার প্রতিদ্বন্দ্বিতা করতে কোনো বাধা থাকবে না।