মেহেরপুরে ভোটের সংঘাতে দুই ভাই নিহত

ইউনিয়ন পরিষদের নির্বাচন ঘিরে মেহেরপুরের গাংনী উপজেলায় দুই প্রার্থীর সমর্থকদের সংঘর্ষের মধ্যে দুই ভাইকে কুপিয়ে হত্যা করা হয়েছে।

মেহেরপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Nov 2021, 06:14 AM
Updated : 8 Nov 2021, 04:09 PM

গাংনী উপজেলার ধলা লক্ষ্মীনারায়ণপুর গ্রামে সোমবার সকালে এই সংঘর্ষে আরও অন্তত ২৫ জন আহত হয়েছেন বলে মেহেরপুরের পুলিশ সুপার রাফিউল ইসলাম জানিয়েছেন।

নিহতরা হলেন ওই গ্রামের সুলতান মিয়ার ছেলে জাহারুল ইসলাম ও সাহারুল ইসলাম। সংঘর্ষের পর রক্তাক্ত অবস্থায় তাদের গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে চিকিৎসক বিডি দাস তাদের মৃত ঘোষণা করেন।

আহতদের মেহেরপুর জেনারেল হাসপাতাল এবং কুষ্টিয়া ও রাজশাহীর বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

স্থানীয়রা জানান, আগামী ১১ নভেম্বর অনুষ্ঠেয় কাথুলী ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৭ নম্বর ওয়ার্ডের সদস্য পদের দুই প্রার্থী আজমাইন হোসেন টুটুল ও আতিয়ার রহমান সমর্থকদের মধ্যে ওই সংঘর্ষ হয়। টুটুল ওই ওয়ার্ডের বর্তমানে সদস্য। তাদের দুইজনই আওয়ামী লীগের রাজনীতিতে জাড়িত।

ভোট চাওয়া নিয়ে দুই পক্ষের মধ্যে কথা কাটাকাটি শুরু হলে এক পর্যায়ে তা সংঘর্ষের রূপ নেয়। দুই পক্ষের সমর্থকরা ধারালো অস্ত্র ও লাঠিসোঁটা নিয়ে পরস্পরের ওপর হামলা করে।  

তাতে দুজন দুইজন নিহত হন জানিয়ে পুলিশ সুপার রাফিউল ইসলাম বলেন, “বর্তমান মেম্বার এবং নতুন মেম্বার প্রার্থীর সমর্থকদের মধ্যে আকস্মিক এই ঘটনা। পরিস্থিতি শান্ত করতে গ্রামে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে। দোষীদের গ্রেপ্তার করতে পুলিশ মাঠে নেমেছে।”

কাথুলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাজেদুর রহমান রানা বলেন, “এই ঘটনা নির্বাচনের শান্তিপূর্ণ পরিবেশের ওপর বিরূপ প্রভাব ফেললো। এতে নির্বাচনে ভোটারদের উৎসাহ কমে যাবে, শঙ্কা বাড়বে।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক