নিষেধাজ্ঞার মধ্যে ইলিশ ধরে দণ্ডিত ১৪ জেলে

মাছ শিকারে নিষেধাজ্ঞা শুরুর প্রথম দিন বরগুনার তালতলীতে ১৪ জেলেকে কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। জব্দ করা হয়েছে ৫০ কেজি ইলিশ।

বরগুনা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Oct 2021, 11:13 AM
Updated : 4 Oct 2021, 11:27 AM

তালতলী উপজেলা মৎস্য কর্মকর্তা মো. মাহবুবুল আলম জানান, সোমবার দুপুরে ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. কাওসার হোসেন ১৪ জেলেকে ২০ দিন করে কারাদণ্ড দেন।

৪ অক্টোবর থেকে ২৫ অক্টোবর ২২ দিন ইলিশ মাছ ধরায় নিষেধাজ্ঞা দিয়েছে সরকার। এ সময় ইলিশ ধরা, পরিবহন, মজুদ ও বিক্রি বন্ধ থাকবে।

দণ্ডিতরা হলেন- মিজানুর (৪০), মো. আলম (৪০), আবুছলে (৩৫), মো. ফারুক গাজী (৫০), মো. শাকিব (২২), মো. দুলাল (৪০), মো. দেলোয়ার হোসেন (৪৫), মো. হায়দার (৩৫), মো. ইছাহাক মিয়া (৫০), মো. হালিম (৩৫), মো. ছগির (৪০), মো. সালাম (৩৪), মো. হারুন (২৩) ও মো. আবু হানিফ (৪৫)।

মাহবুবুল বলেন, রোববার রাত ১২টার পর থেকে কোস্টগার্ড ও নৌ-পুলিশের যৌথ টিম পায়রা নদীতে অভিযান চালায়। এ সময় সরকারের নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ শিকারের দায়ে ১৪ জেলেকে তিনটি ট্রলার, ৮১ হাজার মিটার জাল ও ৫০ কেজি ইলিশসহ আটক করা হয়।

পরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তাদের দণ্ড দেওয়া হয়। আর জব্দ করা ৫০ কেজি ইলিশ মাছ বিভিন্ন এতিম খানায় বিলিয়ে দেওয়া হয় বলে জানান তিনি।