শিশুকে ‘দত্তক দিল মা’, বাবার মামলায় উদ্ধার করল পিবিআই

ময়মনসিংহে নিখোঁজ সাত মাসের এক শিশুকে উদ্ধার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন-পিবিআই, যাকে তার মা দত্তক দিয়েছিলেন বলে পুলিশ জানিয়েছে।

ময়মনসিংহ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Sept 2021, 03:04 PM
Updated : 26 Sept 2021, 03:04 PM

রোববার সকালে ময়মনসিংহ সদরের কাঠগোলা এলাকা থেকে মেয়েটিকে উদ্ধার করা হয়।

এই শিশুর বাড়ি জেলার গৌরীপুর উপজেলার ছিলিমপুর গ্রামে।

শিশুটির নিখোঁজের ব্যাপারে গত ৬ সেপ্টেম্বর তার বাবা বাদী হয়ে স্ত্রী, শ্যালক ও শ্বশুরকে আসামি করে মামলা করেন।

মামলার তদন্ত কর্মকর্তা ও পিবিআই পুলিশ পরিদর্শক মো. দেলোয়ার হোসাইন বলেন, বিয়ের পর থেকে সংসারের অভাব অনটনের কারণে এই শিশুর বাবা-মার মধ্যে ঝগড়া লেগেই থাকত। এই অবস্থায় তৃতীয় সন্তানকে (৩) নিয়ে কাঠগোলা এলাকায় বসবাস শুরু করেন মা। এরই মাঝে চতুর্থ সন্তান জন্মগ্রহণ করে [যাকে পুলিশ উদ্ধার করেছে]।

দেলোয়ার বলেন, পরিবারের অভাব অনটন থাকায় শিশুটির মা অন্যের বাসায় কাজ নেন। শিশু সন্তানকে বাড়িতে রেখে অন্যের বাসায় কাজে গেলে তার তিন বছর বয়সী সন্তান মারধর করত। তাই ক্ষতির শঙ্কা থেকে তিনি ছোট মেয়েকে সদরের কাঠগোলা এলাকার মো. কামাল মিয়ার ছেলে স্বপন মিয়া (৩০) নামে এক কসাইয়ের কাছে দত্তক দেন।

তিনি আরও বলেন, সম্প্রতি শিশুটির বাবা মেয়ে ও স্ত্রীকে নিজের বাড়ি ফিরিয়ে আনতে তার শ্বশুরবাড়িতে যান; কিন্তু সেখানে গিয়ে মেয়েকে না পেয়ে স্ত্রীকে জিজ্ঞাসাবাদ করেন। স্ত্রী জানান তাদের মেয়ে অসুস্থ; অন্য জায়গায় রেখে তাকে চিকিৎসা দেওয়া হচ্ছে।

কিন্তু বিভিন্ন জায়গায় খোঁজাখোজি করে না পেয়ে গত ৬ সেপ্টেম্বর শিশুর বাবা বাদী হয়ে স্ত্রী, শ্যালক ও শ্বশুরকে আসামি করে আদালতে মামলা করেন।

দেলোয়ার জানান, গত ১৯ সেপ্টেম্বর পিবিআই মামলাটির দায়িত্বভার পায়; রোববার সদর উপজেলার কাঠগোলা এলাকার স্বপন মিয়ার বাড়ি থেকে ওই শিশুকে উদ্ধার করে পুলিশ।

শিশুটি উদ্ধার করে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে হাজির করা হয় বলে তিনি জানান।