মাদারীপুরে বাসচাপায় নিহত ২, সড়ক অবরোধ করে বিক্ষোভ

মাদারীপুরের ডাসার উপজেলায় বাসের চাপায় ভ্যানচালক ও আরোহীর প্রাণ গেছে।

মাদারীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Sept 2021, 08:42 AM
Updated : 4 Sept 2021, 09:15 AM

উপজেলার বালীগ্রাম ইউনিয়নের ভাঙাব্রিজ এলাকায় শনিবার সকাল ১০ টার দিকে এ দুর্ঘটনার পর স্থানীয়দের বিক্ষোভের কারণে প্রায় এক ঘণ্টা ঢাকা-বরিশাল মহাসড়কে যান চলাচল বন্ধ ছিল।

নিহতরা হলেন- ডাসার উপজেলার বালীগ্রাম ইউনিয়নের কর্নপাড়া গ্রামের শফিক গাজীর ছেলে ভ্যানচালক শুকুর গাজী (৩০) ও একই ইউনিয়নের ধুয়াসার গ্রামের বড় ধনুয়া এলাকার ইলিয়াস বেপারীর ছেলে আমির বেপারী (৩৭)।

এ ঘটনায় আহত দুজন মাদারীপুর সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে বলে জানিয়েছে পুলিশ।

স্থানীয়দের বরাতে ডাসার থানার ওসি মো. হাসানুজ্জামান বলেন, ঢাকা থেকে বরিশাল যাওয়ার পথে ভাঙাব্রিজ এলাকায় ঈগল পরিবহনের একটি বাসের সঙ্গে ভুরঘাটা থেকে মস্তফাপুরগামী যাত্রীবাহী একটি ভ্যানের মখোমুখি সংঘর্ষ হয়।

“এ সময় ভ্যানের এক যাত্রী ঘটনাস্থলেই মারা যান এবং ভ্যানের চালকসহ দুই যাত্রী আহত হন। পরে আহতদের সদর হাসপাতালে নিয়ে গেলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় চলাকেরও মত্যু হয়।”

এ পুলিশ কর্মকর্তা জানান, দুর্ঘটনার পর স্থানীয় ও নিহতের স্বজনরা ঢাকা-বরিশাল মহাসড়কে গাছ ফেলে ঘণ্টাব্যাপী বিক্ষোভ করে। এ সময় তারা কয়েকটি গাড়িতেও ভাঙচুর চালায়। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

প্রত্যক্ষদর্শী মো. আজিজুল হাওলাদার বলেন, “ঈগল পরিবহনের বাসটি চোখের পলকে ভ্যানটিকে চাপা দিয়ে পালিয়ে যায়। এতে ভ্যান চালকের কোনো গাফিলতি ছিল না; সে রাস্তার একপাশ দিয়েই যাচ্ছিল।“

মাদারীপুর ফায়ার সার্ভিসের স্টোশন অফিসার নুর মোহাম্মাদ সিকদার জানান, তারা দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থল থেকে এক ব্যক্তির লাশ উদ্ধার করেন।