রাজশাহী মেডিকেলের কোভিড ইউনিটে একদিনে আরও ১২ মৃত্যু

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে কোভিড আক্রান্ত আরও ছয়জনের মৃত্যু হয়েছে। একই সময় উপসর্গ নিয়ে মারা গেছেন আরও ছয়জন।

রাজশাহী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 August 2021, 05:11 AM
Updated : 20 August 2021, 05:27 AM

শুক্রবার সকাল ৬টার পর্যন্ত গেল ২৪ ঘণ্টায় কোভিড ইউনিটে এই ১২ জনের মৃত্যু হয় বলে হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান।

মৃতদের মধ্যে রাজশাহীর পাঁচজন, চাঁপাইনবাবগঞ্জের দুইজন, নাটোরের দুইজন, নওগাঁর একজন ও পাবনার একজন। এদের মধ্যে নয়জন পুরুষ ও তিনজন নারী। যাদের মধ্যে চারজনের বয়স ৬১ বছরের ওপরে।

বাকিদের মধ্যে ৫১ থেকে ৬০ বছরের মধ্যে চারজন, ৪১ থেকে ৫০ বছর বয়সের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছর বয়সের মধ্যে একজন এবং ২১ থেকে ৩০ বছর বয়সের মধ্যে দুইজন ।

শামীম বলেন, গত ২৪ ঘণ্টায় কোভিড ইউনিটে ২০ জন নতুন রোগী ভর্তি হয়েছেন। একই সময় সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৩১ জন। শুক্রবার সকাল ৬টা পর্যন্ত কোভিড ইউনিটে রোগী ভর্তি আছেন ২৩৬ জন। এদের মধ্যে আইসিইউতে রয়েছেন ১৯ জন।

এছাড়া কোভিড ইউনিটে চিকিৎসাধীনদের মধ্যে ১২৭ জনের করোনাভাইরাস পজেটিভ। আর উপসর্গ নিয়ে ভর্তি রয়েছে ৭৭ জন; যাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার ব্যবস্থা করা হয়েছে।

এছাড়াও কোভিড পরবর্তী নানা শারীরিক স্বাস্থ্য জটিলাতায় ৩২ জন চিকিৎসাধীন রয়েছেন বলে পরিচালক জানান।

এদিকে টানা তিনদিনের পর রাজশাহীতে আবারও করোনাভাইরাসের সংক্রমণের হার বেড়েছে।

শামীম বলেন, বৃহস্পতিবার দুইটি ল্যাবে রাজশাহী জেলার ২৭৬ জনের নমুনা পরীক্ষা করে ৭০ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে।যার শনাক্তের হার ২৫ দশমিক ৩৬ শতাংশ। এর আগের দিন বুধবার ছিল ১৫ দশমিক শূন্য ৩ শতাংশ।