পাবনায় হাসপাতালে অক্সিজেন নিয়ে ‘প্রতারণা’, ৪ জন দণ্ডিত

পাবনা জেনারেল হাসপাতালে অক্সিজেন নিয়ে রোগীদের সঙ্গে প্রতারণার অভিযোগে চার জনকে কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। ১৪টি অক্সিজেন সিলিন্ডার জব্দও করা হয়েছে।

পাবনা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 July 2021, 03:00 PM
Updated : 15 July 2021, 03:00 PM

বৃহস্পতিবার গোয়েন্দা পুলিশের একটি টিম হাসপাতাল চত্বর থেকে তাদের ঘরে ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করে।

পাবনার পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম খান জানান, শহরের শালগাড়িয়া মহল্লার সুলতান হোসেনের ছেলে মাসুদুর রহমান (৪৫) ও শালগাড়িয়া শাপলা মোড়ের কাজী ফরহাদ হোসেনের ছেলে কাজী আকাশকে (২৫) এক মাস করে এবং শালগাড়িয়ার আবু সাঈদের ছেলে আফজাল হোসেন (২৫) ও জন্টু হোসেনের ছেলে জীবনকে (২২) ১৫ দিনের কারাদণ্ড দেয়াও হয়।

এসপি মহিবুল ইসলাম খান বলেন, পাবনা জেনারেল হাসপাতালে অক্সিজেন সিলিন্ডারের কৃত্রিম সংকট তৈরি করে একটি চক্র নিজেদের হেফাজতে রাখা অক্সিজেন টাকার বিনিময়ে সরবরাহ করে আসছিল রোগীদের কাছে।

এই প্রতারক চক্রের চার জনকে গোয়েন্দা পুলিশের একটি টিম হাসপাতাল চত্বর থেকে আটক করেছে বলে এসপি জানান।

তিনি আরও বলেন, করোনাকালীন এই সময়ে সরকারি হাসপাতালের পরিবেশ নষ্ট করে অপপ্রচার চালিয়ে কেউ যেকোনো ধরনের সুবিধা হাসিলের চেষ্টা করলে তাদের বিরুদ্ধে পুলিশের অভিযান চলমান থাকবে।

পাবনা জেনারেল হাসপাতালে অক্সিজেনের সংকট নেই জানিয়ে তিনি বলেন, এখানে সরকারের পাশাপশি বিভিন্ন সংগঠন অক্সিজেন সহায়তা দিয়েছে। পাশাপাশি জেলায় বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন অসহায় রোগীদের বিনামূল্যে অক্সিজেন সিলিন্ডার সরবরাহ করছেন।