কুষ্টিয়ায় ব্যবসায়ীর মৃত্যু, পরিবারের অভিযোগ হত্যা

কুষ্টিয়ার কুমারখালীতে এক ব্যবসায়ীর রক্তাক্ত লাশ পাওয়া গেছে, যাকে হত্যা করা হয়েছে বলে পরিবারের অভিযোগ।

কুষ্টিয়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 July 2021, 10:49 AM
Updated : 14 July 2021, 11:38 AM

মঙ্গলবার রাতে উপজেলার মীর মশাররফ হোসেন সেতু থেকে তার লাশ উদ্ধার করা হয়েছে।

মৃত মো. নাসির উদ্দিন বিশ্বাস (৪৯) ঠিকাদারি ও ইজারাদারি ব্যবসায়ে জড়িত ছিলেন; তিনি উপজেলার শিলাইদহ গ্রামের প্রয়াত আবু ইয়াকুব বিশ্বাসের ছেলে।

নাসির উদ্দিনের ভাই মো. বশির উদ্দিন বিশ্বাসের অভিযোগ, নাসিরের শিলাইদহে এনএসবি নামের একটি ইটভাটা রয়েছে এবং চলতি জুলাই মাসে শিলাইদহ খেয়া ঘাট ও বালু মহাল ইজারা নিয়ে ব্যবসা শুরু করেন। তিনি আসন্ন ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী হিসেবেও ঘোষণা দিয়েছেন।

নাসির উদ্দিন মঙ্গলবার রাতে শিলাইদহ থেকে কুষ্টিয়া শহরের হাউজিং এলাকায় নিজ বাসার উদ্দেশে রওনা হন জানিয়ে বশির বলেন, গভীর রাতে নাসিরের ফোন থেকে অজ্ঞাত কোনো পথচারী বাড়িতে কল করে জানায় নাসিরের এক্সিডেন্ট হয়েছে।

“আমরা সংবাদ পেয়ে তাকে ঘটনাস্থল থেকে উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নিয়ে যাই; সেখানে জরুরি বিভাগে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।”

বশির উদ্দিন বলেন, নাসিরের দেহে এক্সিডেন্টের কনো আলামত নেই; বরং আঘাতের কারণে রক্তাক্ত জখমের চিহ্ন রয়েছে। তার মাথা ও বুকে যে ধরনের আঘাতের চিহ্ন রয়েছে তাতে স্পষ্ট বোঝা যাচ্ছে তাকে ‘পরিকল্পিতভাবে হত্যা’ করা হয়েছে।

দাফন শেষে হত্যা মামলার অভিযোগে মামলা করবেন বলেও জানান তিনি।

নাসির উদ্দিনের ব্যবসায়িক অংশীদার আশরাফ হোসেন বলেন, “যেখান থেকে নাসিরের লাশ উদ্ধার করা হয় তার পাশেই নিরাপদ স্থানে অক্ষত মোটরসাইকেলটি স্ট্যান্ড করে রাখা ছিল। ঘটনা যাই হোক আমি এর সুষ্ঠু তদন্ত ও বিচার দাবি করছি।”

কুমারখালী থানার ওসি কামরুজ্জামান তালুকদার হত্যার অভিযোগ নাকচ করে বলেন, “ব্যবসায়ী নাসির উদ্দিন বিশ্বাস সড়ক দুর্ঘটনায় মারা গেছেন। হত্যাকাণ্ড বলে পরিবারের দাবির পরিপ্রেক্ষিতে লাশ ময়নাতদন্ত করা হচ্ছে। তদন্ত রিপোর্ট এলে আসল ঘটনা বোঝা যাবে।”