কিশোরগঞ্জে কোভিডে প্রাণ গেল ৩ জনের, আক্রান্ত ১০২

কিশোরগঞ্জে করোনাভাইরাস আক্রান্ত হয়ে এক দিনে আরও তিন জন মারা গেছেন; ১০২ জনের দেহে কোভিড সংক্রমণ শনাক্ত হয়েছে।

কিশোরগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 July 2021, 11:54 AM
Updated : 6 July 2021, 12:24 PM

জেলার সিভিল সার্জন ডো. মো. মুজিবুর রহমান মঙ্গলবার জানান, গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে মারা গেছে তিন জন; এ নিয়ে করোনা আক্রান্ত হয়ে জেলায় মোট মারা গেছে ৯৪ জন।

একই সময়ে করোনার উপসর্গ নিয়ে আরও চারজন মারা গেছে বলেও তিনি জানান।

এছাড়া গত ২৪ ঘণ্টায় জেলায় আক্রান্ত হয়েছে ১০২ জন; যাদের নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬ হাজার ৪৭০।

ডা. মুজিবুর রহমান জানান, সদর উপজেলায় সর্বোচ্চ ৭১১ জন করোনায় আক্রান্ত হয়েছেন; দ্বিতীয় সর্বোচ্চ ১০৯ জন আক্রান্ত হন ভৈরবে। সদর উপজেলায় সর্বোচ্চ ৩৩ জন মারা গেছে এই ভাইরাসে।

সাধারণ মানুষের পাশাপাশি জেলার একমাত্র করোনা ডেডিকেটেড হাসপাতাল শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক, নার্স, নমুনা সংগ্রাহক, অ্যাম্বুলেন্স চালক মিলিয়ে ৩৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন বলেও সিভিল সার্জন জানান।

তাদের মধ্যে ২৫ জন নার্স, দুইজন চিকিৎসক, দুইজন অ্যাম্বুল্যান্স চালক, একজন টেকনিশিয়ানসহ আটজন আউটসোর্সিং কর্মচারীও রয়েছেন।

এদিকে, লোকবল সংকটের কারণে করোনা রোগীদের চিকিৎসা সেবা দিতে হিমশিম খেতে হচ্ছে বলে হাসপাতাল কর্তৃপক্ষের ভাষ্য।

শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী পরিচালক ডা. অনুপম ভট্টাচার্য্য জানান, বর্তমানে জেলায় আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় হাসপাতালটিতে করোনা রোগীদের জন্য নির্ধারিত ১২০ শয্যার স্থলে ১২৫ জন ভর্তি আছেন এবং ১০ শয্যার আইসিইউর সবকটি রোগীতে পরিপূর্ণ। এ অবস্থায় শয্যা সংখ্যা ১২০ থেকে বাড়িয়ে ১৫০ এ উন্নীত করা হয়েছে।

লোকবলের ঘাটতি পূরণ করতে মেডিকেল কলেজের শিক্ষকদের দিয়ে কাজ চালানো হচ্ছে; এবং বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে বলে তিনি জানান।