পঞ্চগড়ে ‘সড়কে অব্যবস্থায়’ একই জায়গায় দুই দুর্ঘটনায় দুজন নিহত

পঞ্চগড়ের একই জায়গায় কয়েক ঘণ্টার ব্যবধানে দুটি সড়ক দুর্ঘটনায় দুইজন নিহত হয়েছে।

পঞ্চগড় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 June 2021, 03:43 PM
Updated : 6 June 2021, 03:46 PM

বোদা উপজেলার পঞ্চগড়-ঢাকা মহাসড়কের মন্নাপাড়া এলাকায় রোববার সকাল এবং বিকালে এ দুর্ঘটনা দুটি ঘটে বলে পুলিশ জানিয়েছে।

নিহত সুবল কুমার সরকার (৫০) পঞ্চগড় সদর উপজেলা খাদ্যগুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা ছিলেন এবং মনির হোসেন (৩০) ঠাকুরগাঁও সদর উপজেলার জগন্নাথপুর খোঁচাবাড়ি গ্রামের কজিরউদ্দিনের ছেলে; তিনি পঞ্চগড়ে এসিআই ইলেকট্রনিক্স নামের এক প্রতিষ্ঠানের এরিয়া ম্যানজোর ছিলেন।

বোদা হাইওয়ে থানার ওসি খন্দকার হাফিজুর রহমান জানান, সকাল প্রায় ১১টায় বোদা উপজেলার পঞ্চগড়-ঢাকা মহাসড়কের মন্নাপাড়া এলাকায় প্রথম দুর্ঘটনায় যাত্রীবাহী বাসের ধাক্কায় মোটরসাইকেল আরোহী সুবল কুমার সরকার (৫০) নিহত হন।

বিকেল প্রায় ৪টায় মন্নাপাড়া এলাকায় পিকআপ ভ্যানের সাথে মোটরসাইকেলের সংঘর্ষে মনির হোসেন গুরুতর আহত হন। স্থানীয়রা তাকে দ্রুত উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। পরে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

প্রায় একই জায়গায় পরপর দুটি দুর্ঘটনার প্রসঙ্গে তিনি বলেন, নির্মাণ কাজ চলার কারণে সড়কের একটি অংশে বলা যায় চলাচল প্রায় বন্ধ থাকে। এ কারণে দুটি গাড়ি যখন একই সাথে যাওয়া-আসা করে তখন মোটরসাইকেল জাতীয় ছোট যানবাহনের চালকরা গাড়ি থামিয়ে অপর গাড়িকে যাওয়ার জায়গা করে দেয়। কিন্তু অপেক্ষাকৃত বড় যানবাহনগুলোর বেপরোয়া গতির কারণে ও জায়গা না রেখে চলায় মোটরসাইকেল বা অন্য ছোট যানবাহনের চালকরা নিয়ন্ত্রণ হারিয়ে সড়কে প্রায় হাটু সমান গর্তে বা সড়কে ছিটকে দুর্ঘটনায় পড়েন।

প্রথম দুর্ঘটনার পর সতর্কতা মূলক ব্যবস্থা প্রসঙ্গে তিনি বলেন, “ওই সময় সড়কে সে রকম যানবাহন না থাকায় আমাদের লোকজন বোদা শহরে দায়িত্ব পালন করছিল।”

সড়কে যানবাহন কম চলাচলের সুযোগে চালক পিকআপটি নিয়ে পালিয়ে যায়। সেটিকে খুঁজে পেতে অভিযান চলছে বলে পুলিশ জানিয়েছে।