ভারতফেরত ৪ জন আটক মহেশপুর সীমান্তে

ঝিনাইদহের মহেশপুর সীমান্তে ভারত থেকে অবৈধভাবে আসা চার বাংলাদেশিকে আটক করেছে বিজিবি।

ঝিনাইদহ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 May 2021, 10:59 AM
Updated : 24 May 2021, 10:59 AM

রোববার মহেশপুর উপজেলার পদ্মপুকুর গ্রাম থেকে তাদের আটক করা হয় বলে বিজিবি জানায়।

এরা হলেন মাগুরা সদরের কুচিয়ামোড়া গ্রামের স্বরজিৎ মন্ডলের ছেলে রকি মন্ডল (১৮), ফরিদপুরের ভাঙ্গা উপজেলার আজিমনগর গ্রামের কালাম শেখের ছেলে বোরহান শেখ (২৮), একই গ্রামের প্রয়াত মালেক মিয়ার ছেলে নজরুল ইসলাম (৩০) ও মাদারীপুরের রাজৈর উপজেলার বাজিতপুর গ্রামের জাকির হাওলাদারের ছেলে সাধন হাওলাদার (১৮)।

বিজিবির ঝিনাইদহের মহেশপুর ৫৮ ব্যাটালিয়নের সহকারী পরিচালক মোহাম্মদ নজরুল ইসলাম খান জানান, কয়েকজন ব্যক্তির ভারত থেকে অবৈধভাবে বাংলাদেশে অনুপ্রবেশের খবর পেয়ে ভোরে অভিযান চালায় লড়াইঘাট বিওপির একটি টহল দল। পদ্মপুকুর গ্রাম থেকে ওই চার জনকে আটক করা হয়। 

পরে বিজিবির পক্ষ থেকে পাসপোর্ট আইনে একটি মামলা দায়ের করে তাদের মহেশপুর থানায় সোপর্দ করা হয়েছে।

জেলা স্বাস্থ্য বিভাগ জানায়, এ মাসে মহেশপুর উপজেলার বিভিন্ন সীমান্ত দিয়ে ভারত থেকে অবৈধ ভাবে বাংলাদেশে অনুপ্রবেশ কালে ৪০ জনকে আটক করে বিজিবি। পুলিশ তাদের আদালতে সোপর্দ করলে তাদের জামিন মঞ্জুর করে বাধ্যতামুলক কোয়ারেন্টিনে রাখার আদেশ দেন বিচারক।

জেলার সিভিল সার্জন সেলিনা বেগম জানান, এ জেলায় কোয়ারেন্টিনে থাকা ভারতফেরত সাত জনের করোনা শনাক্ত হয়।  তারা করোনার ভারতীয় ধরনে আক্রান্ত কিনা তা জানার জন্য নমুনা ঢাকার আইইডিসিআর-এ পাঠানো হয়েছে। রিপোর্ট এখনও আসেনি।