করোনাভাইরাস: ফেনীতে মুক্তিযোদ্ধা বিডিআর সদস্যের মৃত্যু

ফেনীতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এক বীর মুক্তিযোদ্ধা মারা গেছেন।

ফেনী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 April 2021, 11:54 AM
Updated : 15 April 2021, 11:54 AM

বৃহস্পতিবার সকাল ৯টায় ফেনী মেডিনোভা হাসপাতালে তার মৃত্যু হয়। বিকালে রাষ্ট্রীয় মর্যাদায় বিশেষ ব্যবস্থায় পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়েছে।

প্রয়াত অবসরপ্রাপ্ত বিডিআর (বিজিবি) সদস্য আবদুল মন্নান (৭২) দাগনভূঞা উপজেলার মোমারিজপুর গ্রামের মিয়ন কাজী বাড়ির বাসিন্দা। এক নম্বর সেক্টর থেকে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছিলেন।

আবদুল মন্নানের ছেলে ডা. লিটন জানান, গত ১৫ বছর ধরেই শ্বাসকষ্টে ভুগেছিলেন তার বাবা।

“গত ৫ এপ্রিল বাবার জ্বর ও শ্বাসকষ্ট দেখা দিলে তাকে নিয়ে আমরা ফেনী জেনারেল হাসপাতাল, চট্টগ্রাম মেডিকেল কলেজসহ বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিই।

“এক পর্যায়ে তার করোনা শনাক্ত হওয়ার পর একে একে বেসরকারি সব হাসপাতাল থেকে রিলিজ দিয়ে দেওয়ায় সর্বশেষ ফেনী মেডিনোভা হাসপাতালের সিসিইউতে ভর্তি ছিলেন।”

বৃহস্পতিবার সকাল ৯টায় চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। বিকাল ৩টায় রাষ্ট্রীয় মর্যাদায় বিশেষ ব্যবস্থায় পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

তিনি আরও জানান, ২০০৬ সালে তার বাবা বিডিআর থেকে অবসর গ্রহণ করেন।

ফেনীর ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. মাসুদ রানা জানান, ফেনীতে গত এক বছরে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এ জেলায় কর্মরত সিভিল সার্জন ডা. সাজ্জাদ হোসেনসহ ৫১ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ৪২ জন পুরুষ এবং ৯ জন নারী।

মৃতদের মধ্যে সদর উপজেলায় ২১ জন, সোনাগাজীতে ১১ জন, দাগনভূঞা উপজেলায় ৮ জন, ছাগলনাইয়ায় ৭ জন, পরশুরামে ৩ জন এবং ফুলগাজীতে একজন রয়েছেন।