স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে মাগুরায় ঘুড়ি উৎসব অনুষ্ঠিত

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে মাগুরা মহম্মদপুর উপজেলায় শুক্রবার  গ্রামবাংলার ঐতিহ্যবাহী ঘুড়ি উৎসব ও হাড়িভাঙ্গা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

মাগুরা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 March 2021, 08:27 AM
Updated : 27 March 2021, 08:27 AM

ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি সৈওকতুজ্জামান সৈয়কতের সহযোগিতায় লক্ষ্মীপুর স্পোর্টস ক্লাব উপজেলার বালিদিয়া লক্ষ্মীপুর মাঠে এ প্রতিযোগিতার আয়োজন করে।

ঘুড়ি উড়ানো উৎসবে শতাধিক লোকজন চিলা, কৌড়ি, ঢোল, নাগিন, মানুষ আকৃতির বিভিন্ন ঘুড়ি নিয়ে অংশ নেন। একই সঙ্গে ২০ জন করে নারী ও পুরুষ হাড়িভাঙ্গা এতে অংশ নেন।
প্রতিযোগিতা শেষে মহম্মদপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা রামানন্দ পাল প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণকারীদের মাঝে পুরুষ্কার বিতরণ করেন।
এ সময় বীর মুক্তিযোদ্ধা আছাদুজ্জামান স্পোর্টস একাডেমির সভাপতি শেখ ফরিদুজ্জামান, বালিদিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মফিজুর রহমান, পলাশবাড়িয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান  করিম চুন্নু ও ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি সওকতুজ্জামান উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে আয়োজক সওকতুজ্জামান সৈয়কত বলেন, “যুব সমাজকে মোবাইল ফোন ও মাদকের আসক্তি থেকে স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনতে এ উৎসবের আয়োজন করা হয়েছে। এ উৎসব ও প্রতিযোগিতা প্রতিবছর অব্যাহত থাকবে।