‘সম্পত্তি লিখে না দেওয়ায়’ বাবাকে বাঁধল শিকলে

হবিগঞ্জের বাহুবলে ‘সম্পত্তি লিখে না দেওয়ায়’ বৃদ্ধ বাবাকে শিকলে বেঁধে রাখার অভিযোগ উঠেছে সন্তানদের বিরুদ্ধে।

হবিগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Feb 2021, 12:33 PM
Updated : 21 Feb 2021, 12:33 PM

রোববার দুপুরে উপজেলা সদর ইউনিয়নের দশকাহনিয়া গ্রাম থেকে পুলিশ আবুল কালাম ওরফে আবু মিয়াকে শিকলমুক্ত করে থানায় নিয়ে আসে।

এলাকাবাসী, পুলিশ ও উপজেলা প্রশাসন জানায়, আনুমানিক ৬৫ বছর বয়সী আবু মিয়া বেশ কিছুদিন ধরে বাড়ি-ঘর ছাড়া; ছেলেদের ভয়ে বাড়ি আসতে পারছিলেন না।

বাহুবল মডেল থানার পরিদর্শক (তদন্ত) মো. আলমগীর কবির বলেন, শুক্রবার তিনি বাড়ি এলে তার ছেলেরা তাকে ঘরের মধ্যে শিকল দিয়ে বেঁধে রাখে বলে প্রতিবেশীরা জানান।

“ওই বৃদ্ধ ছেলেদের নামে জায়গা-সম্পত্তি না দেওয়ার কারণে তাকে বেঁধে রাখা হয়েছে বলে প্রাথমিকভাবে জানা গেছে।”

পরিদর্শক আলমগীর বলেন, স্থানীয়দের কাছে খবর পেয়ে পুলিশ অভিযান চালিয়ে আবু মিয়াকে উদ্ধার করে থানায় নিয়ে আসে। বর্তমানে তিনি থানায় আছেন।

বিষয়টি নিয়ে স্থানীয় জনপ্রতিনিধিসহ সংশ্লিষ্টদের সঙ্গে আলাপ আলোচনার মাধ্যমে সুরাহা করা হবে; তা না হলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে আলমগীর জানান।

বাহুবল উপজেলা নির্বাহী কর্মকর্তা স্নিগ্ধা তালুকদার বলেন, লোকটি মানসিকভাবে বিকারগ্রস্থ বলে প্রতিবেশীরা জানিয়েছেন। কয়েকদিন আগে তিনি তার বেশকিছু সম্পত্তি অন্যত্র বিক্রি করে দিয়েছেন। বিষয়টি দেখা হচ্ছে।

“তবে ওই বৃদ্ধকে শিকলে বেধে রাখা কাম্য নয়। পুলিশ তাকে উদ্ধার করে থানায় নিয়ে এসেছে।”

এই বিষয়ে বৃদ্ধ আবু মিয়া বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “আমার ছেলেরা চায় আমি সব সম্পত্তি তাদের নামে এখনই লিখে দিই। কিন্তু আমি রাজি না হওয়ায় তারা আমাকে শিকল দিয়ে বেঁধে রেখেছে।” 

তবে এই ব্যাপারে ওই বৃদ্ধের কোনো ছেলের সঙ্গে কথা বলা সম্ভব হয়নি।