পৌর নির্বাচন: কালিহাতীতে দুই মেয়র প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ

টাঙ্গাইলের কালিহাতী পৌরসভায় ভোট চলাকালে দুটি পক্ষের সংঘর্ষে অন্তত চার জন আহত হয়েছেন।

টাঙ্গাইল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Feb 2021, 11:00 AM
Updated : 14 Feb 2021, 11:00 AM

রোববার বেলা সাড়ে ১২টার দিকে হরিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের বাইরে এই সংঘর্ষ হয় বলে কালিহাতী থানার ওসি সওগাতুল আলম।

এই পৌরসভায় মেয়র পদে পাঁচজন প্রতিদ্বন্দ্বিতা করলেও মূল প্রতিদ্বন্দ্বিতা হয় আওয়ামী লীগ ও বিএনপি মনোনীত প্রার্থীর মধ্যে।

ওসি জানান, আহতদের মধ্যে কালিহাতী উপজেলার বীরবাসিন্দা ইউনিয়ন আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক মো. জামাল হোসেন (৩৮) ও পৌরসভার চামুরিয়া গ্রামের বিএনপি কর্মী মো. ইদ্রিস আলীকে (৪৫) উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

বাকিদের স্থানীয় বেসরকারি ক্লিনিকে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন বলে ওসি জানান।

নাম প্রকাশ না করার শর্তে এক প্রত্যক্ষদর্শী জানান, দুই প্রতিদ্বন্দ্বী মেয়র পদপ্রার্থীর নেতাকর্মীদের তর্কবিতর্ক ও হাতাহাতির ঘটনা থেকে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে।

সংঘর্ষে দুপক্ষের লোকজন বাঁশের লাঠি ব্যবহার করে বলে প্রত্যক্ষদর্শীরা জানান।

হরিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের প্রিসাইডিং অফিসার ও শহীদ সাহেদ হাজারী কলেজের অধ্যক্ষ আবু রায়হান বলেন, ভোট কেন্দ্রের বাইরে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে থাকতে পারে। ভোট কেন্দ্রের ২০০ গজের মধ্যে কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

এই কেন্দ্রে সকাল থেকে সুষ্ঠুভাবে ভোটগ্রহণ হয়েছে বলে জানান এই প্রিসাইডিং অফিসার।

কালিহাতী পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৫ জন, ৩টি সংরক্ষিত ওয়ার্ডে নারী কাউন্সিলর পদে ১০জন, ৯টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ৩৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন।