তারাব পৌর নির্বাচন: দুই পক্ষের সংঘর্ষ, আগুন ও ভাংচুর

নারায়ণঞ্জের তারাব পৌরসভা নির্বাচনে দুই কাউন্সিলর পদপ্রার্থীর সমর্থকদের মধ্যে ব্যাপক সংঘর্ষ হয়েছে। এতে দুপক্ষই তাদের ১৫ থেকে ২০ জন আহত হয়েছে বলে দাবি করছে।

নারায়ণগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Jan 2021, 03:56 PM
Updated : 12 Jan 2021, 05:18 PM

সংঘর্ষ চলাকালে দুপক্ষের ধাওয়া পাল্টা ধাওয়া, ইটপাটকেল নিক্ষেপ, গাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটে।

মঙ্গলবার বিকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ৭ নম্বর ওয়ার্ডের নোয়াপাড়া এলাকায় এই সংঘর্ষ হয়।

এই বিষয়ে রূপগঞ্জ থানার ওসি মাহমুদুল হাসান জানান, পৌরসভা নির্বাচনকে কেন্দ্র করে ৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর পদপ্রার্থী আনোয়ার হোসেন ও রুহুল আমিনের সমর্থকের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। এই সময় ইটপাটকেল নিক্ষেপ করলে উত্তেজনাকর পরিস্থিতি সৃষ্টি হয়।

খবর পেয়ে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে বলে তিনি জানান।

কাউন্সিলর পদপ্রার্থী রুহুল আমিন বলেন, প্রতিদ্বন্দ্বী প্রার্থী আনোয়ার হোসেন সমর্থকরা লাঠিসোটা ও ধারালো অস্ত্রশস্ত্র নিয়ে তার সমর্থকদের ওপর হামলা চালিয়েছে। মিনি পিকআপ ভ্যান ও মোটরসাইকলে আগুন দিয়েছে। ভাংচুর করেছে তিনটি প্রাইভেটকার ও গ্যারেজের ৬টি মোটরসাইকেল। ওই হামলায় তার ১৫ থেকে ২০ জন আহত হয়েছে।

আহতদের বিভিন্ন হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে বলে তিনি জানান।

অপর কাউন্সিলর পদপ্রার্থী আনোয়ার হোসেন বলেন, গণসংযোগ করে যাওয়ার সময় তার সমর্থকদের ওপর রহুল আমিনের নির্বাচনী অফিস থেকে ইটপাটকেল নিক্ষেপ শুরু করে। এসময় তারা সাউন্ড সিস্টেমে তাদের সমর্থকদের উদ্দেশ্যে অশালীন গালিগালাজ করলে দুপক্ষের সংঘর্ষের ঘটনা ঘটে।

এই ঘটনায় তার সমর্থক ১৫ থেকে ২০ জন আহত হয়েছে বলে তিনি দাবি করেন।

এই ব্যাপারে সহকারী রিটার্নিং কর্মকর্তা উপজেলা নির্বাচন কর্মকর্তা মাহবুবুর রহমান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, দুই কাউন্সিলর পদপ্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষের খবর পেয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও পুলিশসহ তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

দুই প্রার্থীকে ডাকা হয়েছে; এই বিষয়ে শুনানি করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে তিনি জানান।

জেলা নির্বাচন কর্মকর্তা ও তারাব পৌরসভা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মতিয়ুর রহমান বলেন, ঘটনাস্থলে অতিরিক্ত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে। এই অপ্রীতিকর ঘটনার সাথে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

তারাব নির্বাচনে পৌরসভার ৯টি ওয়ার্ডে মহিলা সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১০ জন ও সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদে ২৯ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে মেয়র, ১ নম্বর ওয়ার্ডে মনির হোসেন, ৪ নম্বর ওয়ার্ডে আক্তার হোসেন ও ৬ নম্বর ওয়ার্ডে জাকারিয়া মোল্লা একক প্রার্থী হিসেবে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

মোট ভোটার সংখ্যা ৮৫ হাজার ২৬৯। এর মধ্যে পুরুষ ভোটার ৪৪ হাজার ১৫১ জন ও মহিলা ভোটার ৪১ হাজার ১১৮ জন।